shono
Advertisement

Kashmir: কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, এনকাউন্টারে নিকেশ জেহাদি

ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে অত্যাধুনিক হাতিয়ার।
Posted: 08:36 AM Aug 07, 2021Updated: 08:36 AM Aug 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) ফের গুলির লড়াই। শনিবার সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষের পর নিহত হয়েছে এক সন্ত্রাসবাদী। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে অত্যাধুনিক হাতিয়ার।

Advertisement

[আরও পড়ুন: Drone থেকে অস্ত্রবৃষ্টি কাশ্মীর সীমান্তে! জওয়ানদের তৎপরতায় ভেস্তে গেল জেহাদি ষড়যন্ত্র]

কাশ্মীর পুলিশকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, এদিন বদগাওঁ জেলার মচওয়া এলাকায় জঙ্গিদের গোপন ডেরার সন্ধান পান গোয়েন্দারা। তারপরই দ্রুত ওই এলাকা ঘিরে ফেলে সেনা, আধাসেনা ও কাশ্মীর পুলিশের একটি যৌথবাহিনী। জওয়ানদের উপস্থিতির কথা জানতে পেরে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। বেশ কিছুক্ষণ ধরে চলা গুলির লড়াইয়ের পর অবশেষে নিকেশ হয় এক জেহাদি। নিহত জঙ্গির কাছ থেকে একটি একে-৪৭ রাইফেল ও পিস্তল উদ্ধার করা হয়েছে। ওই এলাকায় এখনও অভিযান অব্যাহত রেখেছে সেনা। সূত্রের খবর, নিহত সন্ত্রাসবাদী পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার সদস্য। তবে এই বিষয়ে পুলিশ এখনও স্পষ্টভাবে কিছু জানায়নি।

উল্লেখ্য, কয়েকদিন আগেই পুলওয়ামায় সেনার সঙ্গে এনকাউন্টারে নিহত হয় জইশ-ই-মহম্মদের কুখ্যাত জঙ্গি মহম্মদ ইসমাইল আলভি ওরফে লম্বু। বলে রাখা ভাল, কাশ্মীরে ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকেই সেখানে সন্ত্রাস ছড়ানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান। ভারতীয় সেনার ভয়ে সরাসরি সংঘাতে না গিয়ে জঙ্গিদের মদতে ছায়াযুদ্ধ চালাচ্ছে পড়শি দেশ পাকিস্তান (Pakistan)। এহেন পরিস্থিতিতে ভারতও সন্ত্রাস দমনে সেনা অভিযান বাড়িয়ে দিয়েছে। গত জুন মাসেই কাশ্মীরে লস্করের কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও হত্যার একাধিক ঘটনায় জড়িত ছিল সে। তার আগে গত মে মাসে কেন্দ্রশাসিত প্রদেশটির অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয় সন্ত্রাসবাদীদের। ওই সংঘর্ষে তিন জঙ্গি নিহত হয়। সব মিলিয়ে কাশ্মীর উপত্যকায় লস্করের কোমর ভেঙে সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলতে বদ্ধপরিকর ভারতীয় সেনাবাহিনী।

[আরও পড়ুন: কৃষক আন্দোলনের সমর্থনে একজোট বিরোধীরা, যন্তরমন্তরে বিক্ষোভে Rahul-সহ অবিজেপি সাংসদরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement