ক্ষমতা বড় বালাই! ভোটের টিকিট না পেয়ে বিদ্যুতের খুঁটিতে চড়ে বসলেন আপ নেতা

04:21 PM Nov 13, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবিকল ‘শোলে’ সিনেমার দৃশ্য! ইচ্ছেপুরণে টংয়ে উঠে বসে আত্মহত্যার হুমকি যুবকের। তবে জলের ট্যাঙ্কের বদলে বিদ্যুতের খুঁটিতে চড়ে বসেন তিনি। সবচেয়ে বড় কথা, কোনও বাসন্তী নয়, বরং ভোটের টিকিটের পেতে এই কাণ্ড করেন তিনি। রবিবার হাই টেনশন বিদ্যুতের খুঁটিতে উঠে পড়েন প্রাক্তন আপ (Aam Aadmi Party) কাউন্সিলর (Councilor)। তাঁকে দিল্লির আসন্ন পুরভোটে (Delhi Municipal Election) টিকিট দেয়নি দল। প্রার্থী হতে না পারাতেই আত্মহত্যার হুমকি দেন যুবক। পরে পুলিশ ও দমকল বাহিনী এসে পরিস্থিতি সামাল দেয়।

Advertisement

আম আদমি পার্টির নেতা তথা প্রাক্তন ওই কাউন্সিলরের নাম হাসিব-উল-হাসান। রবিবার সকালে তিনি দিল্লির শাস্ত্রী পার্ক মেট্রো স্টেশনের কাছে হাই টেনশন বিদ্যুতের খুঁটিতে উঠে পড়েন। দাবি করেন, আসন্ন নির্বাচনে তাঁকে টিকিট দিতে হবে। নচেত উপর থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করবেন তিনি। হাসিব অভিযোগ করেন, আপের ‘ভুল’ নীতির শিকার হয়েছেন তিনি।

[আরও পড়ুন: রেলে পার্সেল এবার বেসরকারি সংস্থার হাতে, পণ্য মাশুল বৃদ্ধির আশঙ্কা যাত্রীদের]

নেতার এই কাণ্ড জানাজানি হতেই শাস্ত্রী পার্ক মেট্রো স্টেশনের কাছে হাই টেনশন বিদ্যুতের খুঁটির নিচে ভিড় জমে যায়। উপস্থিত জনতা আপ নেতাকে নিচে নেমে আসতে অনুরোধ করেন। যদিও কোনও কথা শুনতে রাজি হননি হাসিব-উল-হাসান নামের যুবক। পরে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ ও দমকল বাহিনী। শেষ পর্যন্ত তারাই ব্যবস্থা নেয়।

Advertising
Advertising

উল্লেখ্য, ৪ ডিসেম্বর দিল্লিতে পুরভোট। প্রথম দফায় ১৩৪ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে আপ। কংগ্রেস (Congress) ছেড়ে সম্প্রতি আপে যোগ দেওয়া মুকেশ গোয়াল আদর্শ নগর ওয়ার্ডে প্রার্থী। কংগ্রেস ছেড়ে আসা গুড্ডি দেবী টিমরপুরের মালকানগঞ্জে প্রার্থী। আপের নেতা-কর্মীদের একাংশের অভিযোগ, অন্য দল থেকে আসা নেতাদের প্রার্থী করছে শীর্ষ নেতৃত্ব।

[আরও পড়ুন: গুটখা কিনে পয়সা দেননি যুবক, রাগে ক্রেতাকে রড দিয়ে পিটিয়ে মারল দোকানি ও তাঁর ছেলে]

এর মধ্যেই শনিবার দ্বিতীয় দফায় ১১৭ জনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে অরবিন্দ কেজরিওয়ালের দল। সেই তালিকায় নাম না থাকায় ক্ষিপ্ত হয়ে ওঠেন হাসিব-উল-হাসান নামের যুবক। প্রতিবাদ জানাতে শাস্ত্রী পার্ক মেট্রো স্টেশনের কাছে হাই টেনশন বিদ্যুতের খুঁটিতে চড়ে বসেন তিনি। তাঁকে টিকিট না দেওয়া হলে আত্মহত্যার করবেন বলে হুমকি দেন। যদিও এই কাণ্ডে শিকে ছিঁড়বে বলেই মনে করছে না আপ নেতৃত্ব।

Advertisement
Next