জল্পনার অবসান, সোমবারই সদলবলে বিজেপিতে যোগ দিতে চলেছেন অমরিন্দর সিং

05:27 PM Sep 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহুদিনের জল্পনা সত্যি করে অবশেষে বিজেপিতে যোগ দিতে চলেছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং (Amarinder Singh)। আগামী সোমবার আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেবেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সেদিনই বিজেপির (BJP) সঙ্গে মিশে যেতে পারে অমরিন্দরের দল পাঞ্জাব লোক কংগ্রেস, এমনটাই জানানো হয়েছে দলীয় মুখপাত্রের তরফে। মার্চ মাসে পাঞ্জাবের বিধানসভা নির্বাচনের আগেই কংগ্রেস ছেড়ে নতুন দল গঠন করেছিলেন অমরিন্দর।

Advertisement

পাঞ্জাবের (Punjab) বিধানসভা নির্বাচনের আগেই বিজেপির সঙ্গে জোট বেঁধেছিলেন অমরিন্দর। তবে তাতে কারওরই খুব একটা লাভ হয়নি। আপের কাছে ধরাশায়ী হয় বিজেপি। নিজের বিধানসভা কেন্দ্রে তৃতীয় হন অমরিন্দর। তারপর থেকেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়, এবার সরকারি ভাবে বিজেপিতে যোগ দেবেন অমরিন্দর। কিন্তু ছ’ মাস কেটে গেলেও নিজের দল পাঞ্জাব লোক কংগ্রেসের হয়েই কাজ করেছেন তিনি।

Advertising
Advertising

[আরও পড়ুন: পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে সংসদীয় কমিটির বৈঠকে তুলকালাম, মন্ত্রীকে তীব্র আক্রমণ তৃণমূল সাংসদের]

উপরাষ্ট্রপতি নির্বাচনে অমরিন্দরকে এনডিএ পদপ্রার্থী করা হতে পারে বলেও শোনা গিয়েছিল। বিধানসভা নির্বাচনের আগেই অমরিন্দর কংগ্রেস ছেড়ে দেওয়ায় যথেষ্ট বিপাকে পড়েছিল সোনিয়া গান্ধীর দল। বিজেপিকে সুবিধা করে দেওয়ার পুরস্কার হিসাবেই তাঁকে উপরাষ্ট্রপতি পদে মনোনয়ন দেওয়ার কথা ভাবা হচ্ছিল। কিন্তু পরবর্তীকালে জগদীপ ধনকরকে উপরাষ্ট্রপতি পদে মনোনয়ন দেয় এনডিএ।

তবে বিজেপিতে যোগ দিতে বেশ কিছুটা দেরি হলেও পাঞ্জাবে যথেষ্ট গুরুত্ব পেতে চলেছেন অমরিন্দর। সেরাজ্যে আপ সরকার ক্ষমতায় থাকার কারণে সংগঠন গড়ে তুলতে বিজেপির খুব একটা অসুবিধা হবে না বলেই অনুমান বিশেষজ্ঞদের। আগেই সেরাজ্যের বিজেপিতে যোগ দিয়েছেন সুনীল জাখর। প্রত্যাশামতো অমরিন্দরের দল যদি বিজেপির সঙ্গে মিশে যায়, তাহলে পাঞ্জাবে বিজেপির শক্তি যথেষ্ট বৃদ্ধি পাবে বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

[আরও পড়ুন:রকেটের গতিতে বাড়ছে সম্পত্তি, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন আদানি]

Advertisement
Next