shono
Advertisement

গোয়ায় পথ নিরাপত্তায় অভিনব উদ্যোগ, আইন মানলেই উপহার নিয়ে হাজির সান্তা

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি। The post গোয়ায় পথ নিরাপত্তায় অভিনব উদ্যোগ, আইন মানলেই উপহার নিয়ে হাজির সান্তা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:02 PM Dec 25, 2019Updated: 02:03 PM Dec 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে পালিত হচ্ছে বড়দিন। লাল পোশাক, মাথায় টুপি, হাতে উপহারের ঝুলি নিয়ে হাজির সকলের প্রিয় সান্তা। পেটমোটা সেই ঝুলিতে লুকিয়ে হরেক উপহার। কারোর জন্য মিষ্টি, কারোর জন্য চকোলেট তো কারোর জন্য আবার অন্যকিছু। গোয়াও ব্যতিক্রম নয়। তবে সেখানে সান্তার পোশাকে হাজির ট্রাফিক পুলিশ। তাঁদের ঝুলিতে রয়েছে হরেক পুরষ্কারও। ট্রাফিক সচেতনতার বার্তা দিতেই তাঁদের তরফে অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে বলে খবর।

Advertisement

 

দেশজুড়ে উৎসবের মরসুম। উৎসবের জোয়ারে গা ভাসিয়েছে আট থেকে আশি সকলে। এই উৎসবের মরসুমে দুর্ঘটনা রুখতে তৎপর পুলিশ। শহরে-শহরে চলছে কড়া নজরদারি। এর মধ্যেই বছর শেষের ছুটি কাটাতেই সুমদ্র পাড়ের এই শহরে হাজির হয়েছেন বহু পর্যটক। গান-বাজনায় মেতে উঠেছে গোটা রাজ্য। আর উৎসবের মেজাজকে ধরে রাখতে বদ্ধপরিকর গোয়া প্রশাসন। তাই ট্রাফিক আইন মেনে চলার দিকে বিশেষ নজর রাখা হয়েছে। তবে যদি আইন মেনে চলেন গাড়ি চালক, তাহলে কি কোনও পুরষ্কার মিলবে? সারাবছর না মিললেও উৎসবের মরসুমে গোয়ায় ট্রাফিক আইন মেনে চললেই থাকছে হরেক পুরষ্কার। তবে সেখানে রয়েছে বিশেষ চমক।

[আরও পড়ুন: তুষারাবৃত কাশ্মীর সীমান্তে বড়দিনে মেতেছে ভারতীয় সেনা, ভাইরাল ভিডিও]

 জানা গি্য়েছে, উৎসবের মরসুমে বড়দিন উদযাপনে পথে নেমে পড়েছে গোয়ার ট্রাফিক। তাঁদের মতে, শুধুমাত্র জরিমানা গিয়ে দুর্ঘটনা আটকানো সম্ভব নয়। গোয়ার ট্রাফিকের তরফ থেকে নিয়ম সম্পর্কে সচেতনতা বাড়াতে অনন্য পদক্ষেপে করা হয়েছে। মঙ্গললবার দেখা গিয়েছে, সান্তা সেজে রাস্তায় দাঁড়িয়ে রয়েছেন ট্রাফিক পুলিশ। ট্রাফিক আইন মেনে চললেই মিলছে মিষ্টি ও নানান উপহার। বাইক চালকদের মাথায় হেলমেট থাকলে তবেই মিলছে সান্তা গিফট। সেই সঙ্গে হেলমেটহীন মোটরসাইকেল চালকদের হাতে তুলে দেওয়া হল চালানের বদলে লজেন্স এবং সচেতনতার বার্তা। সেই ছবি সোশ্যাল মিডিয়ায়ও পোস্ট হয়েছে। নেটিজেনদের প্রশংসা কুড়িয়েছে গোয়া পুলিশ। তাঁদের উদ্যোগকে অভিনব উল্লেখ করেছেন নেটিজেনরা। বিভিন্ন রাজ্যে এই উদ্যোগ নেওয়ারও দাবি রেখেছেন তাঁরা।   

 

 

The post গোয়ায় পথ নিরাপত্তায় অভিনব উদ্যোগ, আইন মানলেই উপহার নিয়ে হাজির সান্তা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement