shono
Advertisement
Manipur Lok Sabha Election

ভোটের দিনে অশান্ত মণিপুর! বুথের বাইরে গুলি চলার ভিডিও ভাইরাল

২৫ সেকেন্ডের একটি ভিডিও ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।
Posted: 01:16 PM Apr 19, 2024Updated: 02:47 PM Apr 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে শুরু প্রথম দফার নির্বাচন (Lok Sabha 2024)। ১৭টি রাজ্য এবং চারটি কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে ভোট হবে ১০২টি আসনে। এর মধ্যে বিশেষ নজর রয়েছে মণিপুরের দিকে। কদিন আগে পর্যন্ত গোষ্ঠী সংঘর্ষে আগুন জ্বলেছে এখানে। এই পরিস্থিতিতে এদিন সকালে ২৫ সেকেন্ডের একটি ভিডিও ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। সেই ভিডিওয় গুলি চালানোর শব্দও পাওয়া গিয়েছে। তবে এটা পরিষ্কার নয়, ইনার মণিপুর না আউটার মণিপুর কোথায় গুলি চলেছে। সংবাদ প্রতিদিন ডিজিটাল এই ভিডিওর সত্যতা যাচাই করে দেখেনি।

Advertisement

মণিপুরের এক কেন্দ্রেই এবার ভোট হচ্ছে দুদফায়। প্রথম দফায় মণিপুরের সম্পূর্ণ একটি কেন্দ্রে এবং আংশিকভাবে আরেকটি কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে। ইনারপুরে আজই নির্বাচন সম্পন্ন হয়ে গেলেও আউটার মণিপুরে প্রথম দফায় ভোট(Manipur Lok Sabha Election) করানো হচ্ছে আংশিকভাবে। এই পরিস্থিতিতে চাঞ্চল্য ছড়িয়েছে ওই ভিডিও ঘিরে।

[আরও পড়ুন: ইজরায়েলি ড্রোন গুলি করে নামাল ইরান, দেশজুড়ে বন্ধ বিমান পরিষেবা, সতর্কতা জাহাজেও]

ঠিক কী দেখা গিয়েছে ওই ভিডিওয়? দেখা যাচ্ছে, অল্প সময়ের ব্যবধানে দুবার গুলি চলছে। মানুষ চিৎকার উঠছে আতঙ্কে। পরে আবার গুলির শব্দ পাওয়া যায়। অনুমান, দুই গোষ্ঠীর মধ্যে লড়াই চলছিল। তৃতীয় গুলিটি প্রথম দুটি গুলির 'জবাব' বলে মনে করা হচ্ছে। এই গুলিটি স্বয়ক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে চলেছে বলে মনে করা হচ্ছে। যিনি ভিডিওটি তুলেছেন, তিনি কোনও দরজার আড়াল থেকে পুরো দৃশ্যটি ক্যামেরাবন্দি করেছেন। তবে এটা বোঝা যায়নি এটা মণিপুরের কোন কেন্দ্রের দৃশ্য।

প্রসঙ্গত, এদিন ভোট দেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং। ভোটদানের পর তিনি বলেন, ''আমি সম্পূর্ণ আত্মবিশ্বাসী মণিপুরের দুই আসনেই বিজেপি জিতবে। হ্যাঁ, মণিপুরে সাম্প্রতিক অতীতে সমস্যা হয়েছে। কিন্তু গত চার-পাঁচ মাসে এখানে শান্তি ফিরেছে। আর সেই কারণেই নির্বাচন করা সম্ভব হচ্ছে।'' তবে তিনি একথা বললেও ভোট ঘোষণার দিনই মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার (Rajeev Kumar) স্বীকার করে নেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা ভেবে কোনওরকম ঝুঁকি নেওয়া হচ্ছে না। দুই কেন্দ্রে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এই পরিস্থিতিতেই চাঞ্চল্য ছড়াল ভাইরাল ভিডিও ঘিরে।

[আরও পড়ুন: শুরু পালটা মার! ইরানে মিসাইল হামলা ইজরায়েলের, নিশানায় পরমাণু কেন্দ্র?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement