shono
Advertisement

হরিয়ানায় আজ আস্থা ভোটে ‘অগ্নিপরীক্ষা’ সাইনির, মুখ্যমন্ত্রিত্ব না পেয়ে ফুঁসছেন ভিজ

লোকসভা ভোটের আগে জেজেপি ও বিজেপির মধ্যে আসনরফা নিয়ে ঝামেলা। ১০ লোকসভা আসনের মধ্যে ৩টি আসনের দাবি জানিয়েছিল জেজেপি। বিজেপি একটার বেশি আসন ছাড়তে নারাজ ছিল। এই সংঘাতে মঙ্গলবার সকালে ইস্তফা দেন খাট্টার।
Posted: 09:24 AM Mar 13, 2024Updated: 03:38 PM Mar 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মনোহর লাল খাট্টার অতীত। মঙ্গলবার হরিয়ানার (Haryana) নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন নায়েব সিং সাইনি। বুধবার সকাল ১১টায় রয়েছে আস্থা ভোট। বিধানসভায় সংখ্যা গরিষ্ঠতা প্রমাণ করতে হবে নতুন মুখ্যমন্ত্রী সাইনিকে। এদিকে শরিকের সঙ্গে কোন্দলের পাশাপাশি বিজেপির অন্দরেও মুখ্যমন্ত্রিত্ব নিয়ে অশান্তি শুরু হয়েছে। রাজ্য বিজেপির প্রবীণ নেতা অনিল ভিজ অনুপস্থিত থাকলেন নতুন মুখ্যমন্ত্রীর শপথ অনুষ্ঠান। এই নিয়ে মুখ খুলেছেন খাট্টার। কী বলছেন তিনি?

Advertisement

লোকসভা ভোটের আগে জেজেপি ও বিজেপির মধ্যে আসনরফা নিয়ে ঝামেলা। ১০ লোকসভা আসনের মধ্যে ৩টি আসনের দাবি জানিয়েছিল জেজেপি। বিজেপি একটার বেশি আসন ছাড়তে নারাজ ছিল। এই সংঘাতে মঙ্গলবার সকালে ইস্তফা দেন খাট্টার। মুখ্যমন্ত্রীর ইস্তফার পরেই গোটা মন্ত্রিসভা পদত্যাগ করে। মঙ্গলবার বিকেল পাঁচটায় শপথ নেন নায়েব সিং সাইনি।

 

[আরও পড়ুন: ১০০ দিনের টাকা থেকে কাটমানি! অভিযুক্ত উপপ্রধানের স্বামী]

এর ফলে জেজেপি নেতা দুশ্যন্ত চৌতালাকে উপমুখ্যমন্ত্রিত্ব পদ থেকে সরাতে পেরেছে গেরুয়া শিবির। যদিও নতুন করে দলের মধ্যেই মন্ত্রিত্ব নিয়ে কোন্দল শুরু হয়েছে। অনিল ভিজকে ক্যাবিনেটে রাখা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। নতুন মুখ্যমন্ত্রী সাইনির শপথগ্রহণ অনুষ্ঠানে ভিজের অনুপস্থিতি জল্পনা বাড়ায়। এই বিষয়ে সাংবাদিকরা খাট্টারকে প্রশ্ন করলে তিনি বলেন, ‘বড্ড তাড়াতাড়ি হতাশ হয়ে পড়েন। পরে অবশ্য মিটমাট হয়েছে।’ আরও জানান, নতুন মন্ত্রীদের তালিকায় ভিজও ছিল। যদিও শপথ অনুষ্ঠানে আসেননি।

ভিজ কি উপমুখ্যমন্ত্রী হচ্ছেন? এই প্রশ্নের উত্তর খাট্টার জানান, আমি এবং সাইনি ভিজের সঙ্গে কথা বলেছি। তবে হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কথা ঘোরালেও স্পষ্ট যে আম্বালা ক্যান্টের বিধায়ক ভিজ মুখ্যমন্ত্রী হতে চেয়েছিলেন। তাঁর বদলে সাইনিকে মেনে নিতে পারছেন প্রবীণ নেতা। এর জেরেই চলছে মান-অভিমানের খেলা। 

 

[আরও পড়ুন: নিজের গাড়ি নেই, পুরুলিয়ার তৃণমূল প্রার্থী শান্তিরামের প্রচারে আসছে দুধ সাদা দামি গাড়ি]

   

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement