shono
Advertisement

অসুস্থ ছাত্রীকে জোর করে পরীক্ষা দেওয়ানোর অভিযোগ, স্কুলেই মৃত্যু, কাঠগড়ায় কর্তৃপক্ষ

তদন্তের আশ্বাস স্কুলের অধ্যক্ষের।
Posted: 05:11 PM Jul 17, 2023Updated: 05:11 PM Jul 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি সিবিএসসি স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রীর মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য হরিয়ানায় (Haryana)। স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ, অসুস্থ থাকা সত্ত্বেও বাড়ি যাওয়ার অনুমতি পায়নি ছাত্রী। পরীক্ষা দিতে বাধ্য করা হয় তাকে। পরদিন স্কুলেই ক্লাস চলাকালীন মৃত্যু হয় ওই ছাত্রীর। এই ঘটনায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনেছেন ছাত্রীর বাবা-মা। যদিও তদন্তের আশ্বাস দিয়েছেন স্কুলের অধ্যক্ষ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সিবিএসসি স্কুলটি হরিয়ানার ফরিদাবাদের। সপ্তম শ্রেণির ছাত্রীর নাম আরাধ্যা খান্ডেলওয়াল। বৃহস্পতিবার সকালে ক্লাস চলাকালীন স্কুলের মধ্যেই মৃত্যু হয় তার। গত মঙ্গলবার থেকেই অসুস্থ ছিল সে। সেদিন স্কুলে যাওয়ার পথে বমি করে। অভিযোগ, বুধবার ক্লাসটিচারকে অসুস্থতার কথা জানিয়েছিল আরাধ্যা। তার কথা শুনতে চাননি শিক্ষক। উলটে তাকে জোর করে অঙ্ক পরীক্ষা দিতে বাধ্য করা হয়। পর দিন সকালেই মৃত্যু হয় সপ্তম শ্রেণির ছাত্রীর।

[আরও পড়ুন: অর্ডিন্যান্স মামলা: আমলা নিয়োগে একমত হোন মুখ্যমন্ত্রী-উপরাজ্যপাল, পরামর্শ সুপ্রিম কোর্টের]

আরাধ্যার এক সহপাঠী জানিয়েছে, অস্বস্তি বোধ করা সত্ত্বেও জোর করে পরীক্ষায় বসানো হয়েছিল আরাধ্যাকে। পরীক্ষা দিতে বসে ঘামছিল সে। ভাল করে হাটতে পারছিল না। বাড়ি ফেরার পথে বাসে বমিও করে। অভিযোগ, তার জন্য দুর্ব্যবহার করেন বাসচালক। এদিকে মেয়ের মৃত্যুর পরেই স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন আরাধ্যার বাবা-মা। যদিও অধ্যক্ষ আশ্বাস দিয়েছেন, গোটা ঘটনা তদন্ত করে দেখা হবে। কেউ দোষী সাব্যস্ত হলে তার শাস্তির ব্যবস্থা হবে।

[আরও পড়ুন: ‘সুপ্রিম কোর্ট কি পোস্ট অফিস?’ কেরলের আইনজীবীর আজব আবেদনে মন্তব্য বিচারপতিদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement