shono
Advertisement
Siddaramaiah

'দেবেগৌড়াই নাতিকে পালাতে সাহায্য করেছেন', প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক সিদ্দারামাইয়া

ভোটের মাঝে জনগণের সহানুভূতি আদায়ে নেমেছেন দেবেগৌড়া, তোপ সিদ্দারামাইয়ার।
Published By: Amit Kumar DasPosted: 05:19 PM May 24, 2024Updated: 05:21 PM May 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌন নির্যাতনের অভিযোগ সামনে আসার পর নাতিকে বিদেশ পালাতে সাহায্য করেছেন এইচডি দেবেগৌড়াই। প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ তুললেন কর্নাটকের মুখ্যমন্ত্রী। সব মিলিয়ে রাভান্নার যৌন নিগ্রহ মামলায় নতুন করে শোরগোল শুরু হল দাক্ষিণাত্যের রাজনীতিতে।

Advertisement

ভোটের মুখে প্রজ্জ্বল রেভান্নার (Prajwal Revanna) সেক্স স্ক্যান্ডেলের ভিডিও প্রকাশ্যে আসার পর এমনিতেই সরগরম জাতীয় রাজনীতি। এরইমাঝে বৃহস্পতিবার নাতি রেভান্নার উদ্দেশে খোলা চিঠি লেখেন দেবেগৌড়া (HD Deve Gowda)। যেখানে রেভান্নাকে কড়া হুঁশিয়ারি দিয়ে জানানো হয়, দেশে ফিরে এসে আইনি তদন্তের মুখোমুখি হওয়ার জন্য। অন্যথায়, পরিবারের তরফেও তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপের বার্তা দেন তিনি। সেই চিঠি প্রকাশ্যে আসার পর শুক্রবার পালটা বার্তা দিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া (Siddaramaiah)। তিনি বলেন, "আমার মনে হয় দেবেগৌড়া নিজেই প্রজ্জ্বলকে বিদেশে পালিয়ে যেতে সাহায্য করেছেন। এখন উনি যে চিঠি লিখছেন তা শুধুমাত্র ভোটের মুখে জনগণের সহানুভূতি আদায়ে।"

[আরও পড়ুন: কমিশনকে স্বস্তি, নির্বাচনী তথ্য প্রকাশে কোনও নির্দেশ দিতে নারাজ শীর্ষ আদালত]

উল্লেখ্য, নাতির কাণ্ডে মুখ পুড়তেই অভিযুক্ত জেডিএস সাংসদকে (JDS MP) বার্তা দিয়ে খোলা চিঠিতে দেবেগৌড়ার লিখেছিলেন, “যেখানেই থাকো না কেন, দেশে ফিরে পুলিশের কাছে আত্মসমর্পণ করো। আইনি পথে বিচার প্রক্রিয়ার মুখোমুখি হতে হবে। এটা আমার হুঁশিয়ারি। যদি এই কথায় সাড়া না দাও তাহলে পরিবারের থেকেও কড়া শাস্তি পাবে।” দেবেগৌড়ার কথায় গুরুত্ব না দিলে প্রজ্জ্বলকে একঘরে করে দেওয়া হবে বলেও লেখা হয়েছে ওই চিঠিতে।

[আরও পড়ুন: আইআইটি-তে খরা! ৩৮ শতাংশ পড়ুয়া এখনও চাকরিহীন]

এদিকে রেভান্নার বাগে আনতে ইতিমধ্যেই তৎপর হয়ে উঠেছে কর্নাটকের কংগ্রেস সরকার। এবিষয়ে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) চিঠিও লিখেছেন সিদ্দারামাইয়া। চিঠিতে রেভান্নার কূটনৈতিক পাসপোর্ট বাতিল করার আবেদনও জানান তিনি। চিঠিতে লেখেন, 'উনি দেশ থেকে পালাতে এবং আইনি প্রক্রিয়া থেকে বাঁচতে এই কূটনৈতিক বিশেষাধিকারের অপব্যবহার করেছেন। ফলে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া উচিৎ কেন্দ্রীয় সরকারের।'

[আরও পড়ুন: সেক্স স্ক্যান্ডালে জড়িয়ে দেশছাড়া নাতি, কড়া শাস্তির হুঁশিয়ারি দিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়া]

উল্লেখ্য, প্রজ্জ্বলের একাধিক অশ্লীল ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। অভিযোগ ওঠে, তাঁর বাড়ির পরিচারিকাদের টানা তিন বছর ধরে যৌন হেনস্তা করেছেন প্রজ্জ্বল (Prajwal Revanna)। তদন্ত শুরু হতেই দেশ ছেড়েও পালিয়েছেন। তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই ব্লু কর্নার নোটিস দায়ের করেছে সিবিআই। দেশছাড়া প্রজ্জ্বলকে দেশে ফেরাতে একাধিক উদ্যোগ নিয়েছে কর্নাটকের (Karnataka) সিদ্দারামাইয়া সরকার। কিন্তু কিছুতেই লাভ হয়নি। এবার তাঁকে দেশে ফেরাতে ঠাকুরদাদার আর্জির পালটা তোপ সিদ্দারামাইয়ার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নাতি প্রজ্জ্বলকে দেশে ফেরার নির্দেশ দিয়েছিলেন এইচডি দেবেগৌড়া।
  • তাঁর কড়া নির্দেশের পালটা এবার বিস্ফোরক মন্তব্য সিদ্দারামাইয়ার।
  • নাতিকে বিদেশ পালাতে সাহায্য করেছেন এইচডি দেবেগৌড়াই, দাবি সিদ্দারামাইয়ার।
Advertisement