shono
Advertisement

TCS-কে বিরাট উচ্চতায় পৌঁছে দেওয়া রাজেশ স্বপ্ন দেখাচ্ছেন ৬ বছরের খুদেকেও, কী করলেন তিনি?

সম্প্রতি সিইও পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি।
Posted: 03:36 PM Mar 17, 2023Updated: 03:36 PM Mar 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিসিএসের (TCS) সাফল্যের সঙ্গে তাঁর যোগ নিবিড়। তিনি রাজেশ গোপীনাথন। কিন্তু এবার সংস্থার ম্যানেজিং ডিরেক্টর ও সিইও’র পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। আর এই পরিস্থিতিতে সংস্থারই এক কর্মী একটি পোস্টে জানিয়েছেন, তাঁর ৬ বছরের মেয়েকেও কেমন করে অনুপ্রাণিত করেছেন গোপীনাথ। ভাইরাল হয়ে গিয়েছে সেই পোস্টটি।

Advertisement

লিঙ্কদিনে করা একটি পোস্টে ওই কর্মী জানিয়েছেন, ‘আমার ৬ বছরের কন্যাকেও টিসিএস সিইও রাজেশ গোপীনাথন অনুপ্রাণিত করেছিলেন। আর সেই কারণেই ও টেলিস্কোপ কিনেছিল। কী অসামান্য অনুপ্রেরণা। কিন্তু আমি সৌভাগ্যবান রাজেশ ওকে রোলস রয়েস অথবা ব্যক্তিগত জেট নিজের প্রেক্ষাপটে রাখেননি।’ তাঁর দাবি, তাঁর মেয়ে গোপীনাথের ছবিতে টেলিস্কোপ দেখেই আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখতে শুরু করেছে। 

তাঁর ওই পোস্টের উত্তর দিয়েছেন গোপীনাথনও। লিখেছেন, ‘একটা ছোট্ট মেয়ের জন্য কামনা করি, যেন স্বপ্নপূরণ করতে পারে। যেন এভাবেই নক্ষত্রে পৌঁছনোর কথা ভাবতে পারে রোলস রয়েস ও ব্যক্তিগত জেট কেনার ইচ্ছেকে পিছনে ফেলে।’

[আরও পড়ুন: চাকরি বাতিল সংক্রান্ত SSC’র ধারা ‘অবৈধ’ ঘোষণার দাবিতে মামলা, চেয়ারম্যানকে সশরীরে তলব]

গত ২২ বছর ধরে টিসিএসের গুরুদায়িত্বে ছিলেন গোপীনাথন। এই দুই দশক সময়কালে সংস্থাকে তিনি বিরাট উচ্চতায় পৌঁছে দিয়েছেন। কিন্তু সরে গেলেও এবছরের সেপ্টেম্বর পর্যন্ত তিনি দায়িত্বে থাকবেন। তাঁর জায়গায় নতুন সিইও হচ্ছেন কে কৃতিভাষণ। নতুন অর্থবর্ষেই এই দায়িত্ব নিচ্ছেন তিনি।

[আরও পড়ুন: SSC Scam: কুন্তলের থেকে নেওয়া বিপুল টাকা ‘ফেরালেন’ বনি সেনগুপ্ত ও সোমা চক্রবর্তী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement