shono
Advertisement

‘পণ দেব না, চলে যান’, বিয়ের পিঁড়িতে বেঁকে বসলেন পাত্রী, ফেরালেন পাত্রপক্ষকে

থানায় অভিযোগও দায়ের করা হয়েছে পাত্রের বিরুদ্ধে।
Posted: 11:15 AM Feb 24, 2023Updated: 11:16 AM Feb 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের মতো দেশে পণপ্রথা (Dowry) এক দীর্ঘকালীন অভিশাপ। বহু প্রচার, আইনের রক্তচক্ষু সত্ত্বেও এই কুপ্রথা বন্ধ হয়নি। আজও মেয়েদের ‘পণ্য’ হিসেবে দেখার ঘৃণ্য মানসিকতার মানুষের অভাব নেই সমাজে। এর বিরুদ্ধে যে মেয়েদেরই রুখে দাঁড়াতে হবে, সেকথা মনে করিয়ে দিলেন হিমাচল প্রদেশের (Himachal Pradesh) এক তরুণী। পাত্র পণ চাওয়ায় ফিরিয়ে দিলেন বরযাত্রী। বসলেন না বিয়ের পিঁড়িতে। এখানেই শেষ নয়, বিষয় গড়াল থানা পর্যন্ত।

Advertisement

ঠিক কী হয়েছিল? ওই তরুণীর পরিবারের এক সদস্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পাত্রটি বিদেশে থাকেন। তিনি বিয়ে করতে হাজির হন বরযাত্রী নিয়ে। কিন্তু মেয়ের বাবার থেকে গাড়ি, সোনাদানা ও নগদ অর্থ চেয়ে বসেন। কথা কানে যায় কনের। সঙ্গে সঙ্গে তিনি রুখে দাঁড়ান। ফিরিয়ে দেন পাত্র বরযাত্রীদের। অথচ সেই সময় বিয়েবাড়িতে হাজির হয়ে গিয়েছেন অতিথি অভ্যাগতরা।

[আরও পড়ুন: ‘জমির মীমাংসা হয়ে গিয়েছে’, শান্তিনিকেতন থেকে লন্ডনে পাড়ির আগে দাবি অমর্ত্যর]

তরুণীর ভাই ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশ পুরো বিষয়টি খতিয়ে দেখছে বলে জানা গিয়েছে। তরুণীর পরিবারের অভিযোগ, গত ১৯ ফেব্রুয়ারি বিয়ের আগের একটি প্রথায় অংশ নিতে তাঁদের বাড়ি এসেছিলেন পাত্র। পরে মেয়ের বাড়ির লোকও ছেলের বাড়ি যান। কিন্তু তখন পণ সংক্রান্ত কোনও কথা বলা হয়নি।

[আরও পড়ুন: সাতদিনেই তৈরি চমকপ্রদ মঞ্চ, রায়পুরে কংগ্রেসের প্লেনারি সাজালেন ভবানীপুরের ‘দাদা’!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement