shono
Advertisement

‘লিপস্টিক নয়, হাতব্যাগে ছুরি রাখুন’, ‘জেহাদি’মোকাবিলায় তরুণীদের পরামর্শ সাধ্বী প্রাচীর

ফের বিতর্কের শিরোনামে বিশ্ব হিন্দু পরিষদের নেত্রী।
Posted: 11:09 AM Feb 16, 2023Updated: 11:13 AM Feb 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের আলটপকা মন্তব্য করে বিতর্কের শিরোনামে বিশ্ব হিন্দু পরিষদের নেত্রী সাধ্বী প্রাচী (Sadhvi Prachi)। মুসলিম ‘জেহাদি’দের মোকাবিলায় তরুণীদের পরামর্শ দিয়ে নতুন করে উসকে দিলেন বিতর্ক। তাঁর পরামর্শ, আজকের দিনে হিন্দু (Hindu) মেয়েরা হাতব্যাগে চিরুনি, লিপস্টিক নয়, রাখুক ছুরি। যাতে জেহাদিরা কাছে এলে মোকাবিলা করতে পারেন। হিন্দুত্বের অন্যতম প্রধান মুখ সাধ্বী প্রাচীর এহেন মন্তব্য নিয়ে ফের কাটাছেঁড়া শুরু হয়েছে।

Advertisement

মধ্যপ্রদেশের (Madhy Pradesh)  রতলমে বেড়াতে গিয়েছেন সাধ্বী প্রাচী। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, ”হিন্দু মেয়েদের উচিত নিজেদের হাতব্যাগে ছুরি রাখা, চিরুনি-লিপস্টিক নয়। প্রত্যেক হিন্দু মেয়েরই ‘কাটার’ (ধারালো ছুরি) ব্যবহার করা উচিত। যাতে জেহাদিদের সহজে রুখে দিতে পারে। মুসলসিমরাও নিজেদের ধর্ম পালনে এসব সঙ্গে রাখে।”

[আরও পডুন: রনজি ফাইনালে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত সৌরাষ্ট্রর, একের পর এক উইকেট হারিয়ে চাপে বাংলা]

সম্প্রতি দিল্লিতে (Delhi) শ্রদ্ধা ওয়ালকর, নিকি যাদবের মতো তরুণীদের হত্যাকাণ্ড নিয়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। দুই তরুণীকেই খুনের ঘটনায় মূল অভিযুক্ত তাঁদের লিভ-ইন পার্টনাররা। সেসব ঘটনার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সাধ্বীর বক্তব্য, ”মুসলিমদের মতো গোঁড়ামি হিন্দুদেরও থাকা উচিত। কোনও জেহাদি যদি আপনার মুন্ডু কাটতে আসে, তাহলে তার আগে আপনি ছুরিতে তার গলা কেটে দিন।” তাঁর আরও মন্তব্য, ”ভারত মানেই হিন্দু রাষ্ট্র, তাই-ই থাকবে। যারা এসব নিয়ে বলছে, তারা হিন্দুত্বের এ-বি-সি-ডি জানেন না।”

[আরও পডুন: কলকাতার ৩৮৪ ফ্ল্যাটের বাসিন্দাদেরও নিঃশর্ত দলিল দেবে রাজ্য, সিদ্ধান্ত মন্ত্রিসভায়]

বিশ্ব হিন্দু পরিষদের (VHP) নেত্রী সাধ্বী প্রাচী বরাবরই নানারকম মন্তব্য করে বিতর্কের (Controversy) শিরোনামে থাকেন। মুসলিমদের বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্য করার একাধিক অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। এবার হিন্দু তরুণীদের হাতব্যাগে ছুরি রাখার নিদান নিয়ে ফের নতুন করে বিতর্ক বাড়ালেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement