Advertisement

উত্তরাখণ্ডে মৃত বেড়ে ৬৪, ক্ষতিগ্রস্ত এলাকা আকাশপথে পরিদর্শন অমিত শাহের

03:47 PM Oct 21, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বৃষ্টিতে বিধ্বস্ত দেবভূম। ইতিমধ্যে প্রাণ হারিয়েছে বহু মানুষ। নিখোঁজও বহু পর্যটক। এমন পরিস্থিতিতে উত্তরাখণ্ড (Uttarakhan) পরিদর্শন সারলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (HM Amit Shah)। সঙ্গে ছিলেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি এবং উপরাজ্যপাল লেফটেন্যান্ট জেনারেল গুরমীত সিং। হেলিকপ্টারের চড়ে বন্যা বিধ্বস্ত এলাকা ঘুরে দেখলেন তিনি।

Advertisement

দেরাদুনে পৌঁছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ক্ষয়ক্ষতি নিয়ে কেন্দ্রীয় ও রাজ্যের আধিকারিকদের সঙ্গে আলোচনা করেছি। আগে থেকে বৃষ্টির পূর্বাভাস থাকায় ক্ষতির পরিমাণ অনেকটা কম। তিনি আরও জানান, উত্তরাখণ্ডে ইতিমধ্যে ৬৪ জনের মৃত্যু হয়েছে। এখনও ১১ জন নিখোঁজ রয়েছে। এদিকে হারিয়ে যাওয়া দু’টি পর্বতারোহী দলের মধ্যে একটি দলের খোঁজ পাওয়া গিয়েছে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

 

[আরও পড়ুন: প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে সেলফি তোলার জের! শাস্তির মুখে যোগীরাজ্যের মহিলা কনস্টেবলরা]

সরকারি তথ্য অনুযায়ী, দুর্যোগ থেকে সাড়ে তিন হাজার মানুষকে উদ্ধার করা গিয়েছে। আগেভাগে ১৬ হাজার মানুষকে সরিয়ে ফেলা হয়েছিল। ১৭টি এনডিআরএফ এবং ৭টি এসডিআরএফ দল মোতায়েন করা হয়েছে। মোতায়েন হয়েছে ১৫ কোম্পানি আধা সামরিক বাহিনী এবং ৫ হাজার পুলিশ কর্মী। ইতিমধ্যে উত্তরাখণ্ডের নৈনিতাল, আলমোড়া, হালদওয়ানির রাস্তা পরিষ্কার করা হয়েছে। বিদ্যুত স্টেশনগুলি কাজ করতে শুরু করেছে। ৮০ শতাংশ মোবাইল নেটওয়ার্ক কাজ করতে শুরু করেছে। শুরু হয়েছে চারধাম যাত্রাও।

গত ১৭ অক্টোবর থেকে টানা বৃষ্টি হয়ে চলেছে উত্তরাখণ্ডে (Uttarakhand)। আর তার জেরেই বন্যার পরিস্থিতি তৈরি হয় গোটা রাজ্যে। ইতিমধ্যে ৬৪ জন বেশি প্রাণ হারিয়েছেন। তবে বর্তমানে সেখানে জলস্তর খানিকটা কমেছে। কিন্তু পরিস্থিতি এখনও সংকটজনক।

Advertisement
Next