shono
Advertisement

‘দিল্লিতে গোষ্ঠী সংক্রমণ ছড়ায়নি’, করোনা পরিস্থিতিতে আশ্বাস দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

সংক্রমণের নিরিখে দেশে দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। The post ‘দিল্লিতে গোষ্ঠী সংক্রমণ ছড়ায়নি’, করোনা পরিস্থিতিতে আশ্বাস দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 05:44 PM Jun 28, 2020Updated: 05:54 PM Jun 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজধানীতে ক্রমেই বাড়ছে সংক্রমের মাত্রা। আক্রান্তের সংখ্যা দেখে চিকিৎসকদের কপালে চিন্তার ভাঁজ চওড়া হলেও আশ্বাসের সুর কেন্দ্রের গলায়। দিল্লিতে এখনও গোষ্ঠী সংক্রমণ হয়নি বলেই সাফ জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

Advertisement

একদিনে দিল্লিতে করোনায় আক্রান্ত হচ্ছেন প্রায় ৩ হাজারের মতো মানুষ। মোট আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৮০ হাজারের গণ্ডি। চলতি মাসে বেশ কিছু ব্যক্তির সংক্রমণের উৎসও খুঁজে পাওয়াা যায়নি। যা নিয়ে রীতিমত ধন্দে দিল্লির চিকিৎসকরা। তবে এই বিষয়ে নিয়ে চিন্তার কোনও কারণ নেই বলে রবিবার এএনআই সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সাফ জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর কথায়, “ভয়ের কোনও কারণ নেই। আমি ডাঃ পাল, ডাঃ ভার্গভ (ICMR) ও ডাঃ গুলেরিয়ার (AIIMS) সঙ্গে দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। তারাই জানান যে রাজধানীতে এখনও গোষ্ঠীন সংক্রমণের পরিস্থিতি তৈরি হয়নি। বেশি পরিমাণে করোনা পরীক্ষার জেরেই আক্রান্তের সংখ্যা বাড়ছে। ইতিমধ্যেই দিল্লিতে প্রতিদিন ২০ হাজার মানুষের গণ-নমুনা পরীক্ষা করা শুরু হয়েছে।” সংক্রমিতের সংখ্যা বাড়তে থাকায় দিল্লিতে ভয়ের পরিবেশ তৈরি হয়েছে বলেই মত স্বরাষ্ট্রমন্ত্রীর।

[আরও পড়ুন:করোনার ‘দ্বিতীয়’ ধাক্কার আশঙ্কা চিনে, রাজধানী বেজিংয়ের অর্ধেকের বেশি এলাকায় জারি লকডাউন]

গত সপ্তাহে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন (Satyendra Jain) দিল্লিতে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা প্রকাশ করেছিলেন। রাজধানীর প্রায় ৫০ শতাংশ মানুষের আক্রান্ত হওয়ার উৎস খুঁজে না পাওয়ায় তিনি এই আশঙ্কা প্রকাশ করেন। সেই মন্তব্যের প্রায় এক সপ্তাহ পরে স্বরাষ্ট্রমন্ত্রী দিল্লির গোষ্ঠী সংক্রমণ নিয়ে মুখ খুললেন।

বর্তমানে মহারাষ্ট্রের পর আক্রান্তের নিরিখে দেশের অভ্যন্তরে দিল্লি দ্বিতীয় স্থান দখল করেছে। ইতিমধ্যেই দিল্লিতে করোনা মোকাবিলার জন্য আইসোলেশনের ব্যবস্থাযুক্ত ৮ হাজার রেল কোচ পাঠানো হয়েছে। আইটিবিপি জওয়ানদের জন্য ১০ হাজার শয্যাসম্পন্ন রাধাস্বামী হাসপাতালের ব্যবস্থাও করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

[আরও পড়ুন:OMG! এই ফ্যাব্রিকের পোশাকে ৩০ মিনিটেই মরবে করোনা ভাইরাস! সংস্থার দাবিতে শোরগোল]

The post ‘দিল্লিতে গোষ্ঠী সংক্রমণ ছড়ায়নি’, করোনা পরিস্থিতিতে আশ্বাস দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement