shono
Advertisement

সাংবাদিকদের বয়কট নিয়ে মতানৈক্য ইন্ডিয়ায়! ‘আমি এর পক্ষে নই’, বলছেন নীতীশ

১৪ জন টেলিভিশন সঞ্চালককে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়া জোট।
Posted: 09:41 AM Sep 17, 2023Updated: 09:41 AM Sep 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেলিভিশন সঞ্চালকদের বয়কট করা নিয়ে এবার ইন্ডিয়া শিবিরের অন্দরেই মতানৈক্য। জোটের তরফে যে ১৪ জন টেলিভিশন সঞ্চালককে বয়কট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেটা তিনি সমর্থন করেন না। সাফ জানিয়ে দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। এমনকী, তিনি ওই সিদ্ধান্ত সম্পর্কে জানতেন না বলেও দাবি নীতীশের।

Advertisement

ইন্ডিয়া (INDIA) জোটের প্রথম সমন্বয় বৈঠকেই সিদ্ধান্ত হয়ে গিয়েছিল কিছু কিছু টেলিভিশন শো’র সঞ্চালকদের বয়কট করা হবে। ‘টিম ইন্ডিয়া’র বক্তব্য, এই সঞ্চালকরা একপেশেভাবে খবর পরিবেশন করেন এবং সাম্প্রদায়িক বিভাজনে উসকানি দেন। সব মিলিয়ে জাতীয় সংবাদমাধ্যমের মোট ১৪ জন সঞ্চালকের অনুষ্ঠানে কোনও প্রতিনিধি না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিরোধী শিবির। কোন কোন টেলিভিশন সঞ্চালককে বয়কট করা হবে, সেটা ঠিক করার ভার দেওয়া হয় ইন্ডিয়া জোটের প্রচার কমিটিকে। সেই কমিটির সদস্য পবন খেরা বৃহস্পতিবার ওই ১৪ জন সঞ্চালকের তালিকা প্রকাশ করেছেন।

[আরও পড়ুন: মাদ্রিদের হোটেলে মমতার সঙ্গে সাক্ষাৎ সৌরভের, শুক্রবারের শিল্প সম্মেলনে ‘দিদি’র সঙ্গী ‘দাদা’]

কিন্তু নীতীশ কুমার বলছেন, তিনি এই বয়কট সমর্থন করেন না। সাংবাদিকদের স্বাধীনতায় বিশ্বাস করেন। বিহারের মুখ্যমন্ত্রীর বক্তব্য,”এ ব্যাপারে আমার কিছু জানা নেই। আমি সাংবাদিকদের পক্ষে। সবার যখন বাকস্বাধীনতা আছে, তখন সাংবাদিকদেরও নিজেদের মতো লেখার স্বাধীনতা থাকা উচিত। ওদের অধিকার আছে। আমি কারও বিরোধী নই।” তবে একই সঙ্গে নীতীশ বলছেন, “আমরা সাংবাদিকদের নিয়ন্ত্রণ করি না। কিছু কিছু সাংবাদিককে দিল্লি থেকে নিয়ন্ত্রণ করা হয়। সেটা বোধ ভেবেই বোধহয় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

[আরও পড়ুন: ‘আমার একার কাঁধেই সব দায়িত্ব ছিল না’, এশিয়া কাপের ব্যর্থতার দায় নিতে নারাজ শাকিব]

ইন্ডিয়া (INDIA) জোটের অন্য নেতারা যখন সাংবাদিকদের বয়কট করার এই সিদ্ধান্তকে সর্বতোভাবে সমর্থন করেছেন, সেখানে নীতীশের উলটো অবস্থান বেশ তাৎপর্যপূর্ণ। এমনিতেই তাঁকে নিয়ে মাঝে মাঝেই গুঞ্জন শোনা যায়। এতে গুঞ্জন আরও বাড়তে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement