shono
Advertisement

‘আমরা ঐক্যবদ্ধ থাকলে বিজেপি জিততে পারবে না’, ইন্ডিয়ার মঞ্চ থেকে হুঙ্কার রাহুলের

লাদাখে ভারতীয় ভূখণ্ডের একটি অংশ চিন দখল করেছে, অভিযোগ কংগ্রেস নেতার।
Posted: 06:18 PM Sep 01, 2023Updated: 06:18 PM Sep 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ”যদি বিরোধীরা ঐক্যবদ্ধ থাকে, তাহলে বিজেপির পক্ষে নির্বাচনে জেতা অসম্ভব।” শুক্রবার মুম্বইয়ে ইন্ডিটা জোটের তৃতীয় মেগা বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে এমনই দাবি করলেন কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। পাশাপাশি লাদাখে ভারতীয় ভূখণ্ডের একটি অংশ চিন দখল করেছে, এই অভিযোগও করেছেন তিনি। এমন অভিযোগ আগেও করেছিলেন তিনি।

Advertisement

ঠিক কী বলেছেন রাহুল? তাঁকে এদিন বলতে শোনা গিয়েছে, ”আজ দু’টি খুব বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদি এই মঞ্চে উপস্থিত দলগুলি ঐক্যবদ্ধ থাকে, তাহলে বিজেপির পক্ষে নির্বাচনে জেতা অসম্ভব। আমাদের সামনে এটাই কাজ, সবচেয়ে কার্যকর ভাবে একত্রিত থাকা।” পাশাপাশি প্রধানমন্ত্রী মোদিকে তোপ দেগি তিনি বলেন, ”মোদি ও ব্যবসায়ীদের মধ্যে কেমন আঁতাত চলছে, সেটা সবাই দেখছে।”

[আরও পড়ুন: রেশন নিয়ে অভিযোগ, ধূপগুড়িতে প্রচারে যাওয়া মন্ত্রী জ্যোৎস্না মাণ্ডিকে ঘেরাও স্থানীয়দের]

এদিকে লাদাখ ইস্যু নিয়েও তিনি এদিন ফের তোপ দাগেন মোদি সরকারের বিরুদ্ধে। তাঁর কথায়, ”আমি লাদাখে এক সপ্তাহ কাটিয়ে এসেছি। প্যাংগং লেকের সেই এলাকায় গিয়েছিলাম যেখানে চিনা রয়েছে। সেখানে গিয়ে বিস্তারিত আলোচনা করেছি আমি। সম্ভবত এযাবৎকালের মধ্যে লাদাখের বাইরের কোনও রাজনীতিকের সঙ্গে সবচেয়ে বিস্তারিত আলোচনা করেছেন সেখানকার মানুষরা। ওঁরা আমাকে বলছেন, প্রধানমন্ত্রী মিথ্যে বলছেন যে, চিনারা ভারতীয় ভূখণ্ড দখল করেনি। লাদাখের প্রতিটা মানুষ জানে ভারত সরকার লাদাখের সবাইকে, ভারতের সমস্ত মানুষের সঙ্গে প্রতারণা করেছে।”

পাটনা ও বেঙ্গালুরুর পর মুম্বইয়ে ২৮টি বিরোধী দলের (INDIA) বৈঠক ছিল শুক্রবার। ১৩ সদস্যের কোঅর্ডিনেশন কমিটির কথাও ঘোষণা করা হয়েছে বৈঠকের পরে। শোনা গিয়েছে, বিরোধীদের মধ্যে মতানৈক্যের কারণেই এখনও লোগো প্রকাশিত করা হয়নি। মনে করা হচ্ছে, শিগগিরি লোগো ও জোটের মুখপাত্রের নাম ঘোষণা করা হবে।

[আরও পড়ুন: চন্দ্রযানের সাফল্য, ISRO-কে শুভেচ্ছা INDIA’র, সাফল্য নিয়ে রাজনীতির অভিযোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement