shono
Advertisement

সক্রিয় INDIA জোটের কো-অর্ডিনেশন কমিটি, আগামী সপ্তাহে বৈঠক ডাকলেন শরদ পওয়ার

মহিলা সংরক্ষণ বিলে সমর্থনের আবেদনে বিরোধী নেতানেত্রীদের চিঠি KCR কন্যার।
Posted: 12:43 PM Sep 05, 2023Updated: 02:01 PM Sep 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের আগে ধাপে ধাপে প্রস্তুতি নিচ্ছে বিরোধীদের INDIA জোট। চতুর্থ বৈঠকের পর তৈরি হয়েছে ১৪ সদস্যের কো-অর্ডিনেশন কমিটি (Co-ordination Committee)। যাতে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কমিটির নেতৃত্বে প্রবীণ রাজনীতিক, এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার। এবার আরও একধাপ এগিয়ে রণকৌশল স্থির করতে এই সমন্বয় কমিটির বৈঠকের দিনক্ষণ ঠিক হল। জানা গিয়েছে, আগামী ১৩ তারিখ, বুধবার দিল্লিতে শরদ পওয়ারের বাসভবনে আলোচনায় বসবেন কো-অর্ডিনেশন কমিটির ১৪ সদস্য। যোগ দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

Advertisement

গত ১ সেপ্টেম্বর মুম্বইয়ে INDIA জোটের বৈঠকের পর বিরোধী দলগুলি থেকে প্রতিনিধিদের নিয়ে সমন্বয় কমিটি তৈরি হয়েছে। ১৪ সদস্যের সেই কমিটির মাথায় রাখা হয়েছে এনসিপি সুপ্রিমো শরদ পওয়ারকে (Sharad Pawar)। অভিজ্ঞতার নিরিখে তাঁকেই এই কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে। বিজেপি বিরোধী লড়াইয়ে রণনীতি স্থির করে দেবেন তিনিই। পওয়ার ছাড়া কমিটির প্রায় প্রত্যেকেই তরুণ সদস্য। তবে এই কমিটি তৈরি হওয়ার পরই বৈঠকের তোড়জোড় করলেন শরদ পওয়ার। আগামী ১৩ সেপ্টেম্বর দিল্লিতে ১৪ জনকে নিয়ে বৈঠকে বসবে কো-অর্ডিনেশন কমিটি। মনে করা হচ্ছে, আগামী ১৮ থেকে ২২ সেপ্টেম্বর সংসদের বিশেষ অধিবেশনের আগে তড়িঘড়ি এই বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: অবিলম্বে ছাত্রভোট করাতে হবে, রাজ্যকে নির্দেশ হাই কোর্টের]

এদিকে, সংসদে মহিলা সংরক্ষণ বিল নিয়ে বিরোধী জোটের নেতাদের কাছে সমর্থন চেয়েছেন বিআরএস (BRS) নেত্রী কে কবিতা। তিনি জানিয়েছেন, বিরোধী জোটের নেতা মল্লিকার্জুন খাড়গে, নীতীশ কুমারদের কাছে চিঠি পাঠিয়েছেন। শোনা যাচ্ছে, তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনও চেয়েছেন কবিতা। তবে এই মুহূর্তে বিআরএস নিজের মতো রাজনৈতিক লড়াই চালাচ্ছে। তাঁরা বিরোধী জোটে নেই। তবে ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, কেসিআরের দল এনডিএ-র (NDA) পাশেই। এই পরিস্থিতিতে কে কবিতার বিরোধী দলের শরণাপন্ন হওয়াকে অন্য চোখেই দেখছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ‘রাহুল উত্তর ভারতের পাপ্পু, স্ট্যালিন দক্ষিণের’, সনাতন ধর্ম মন্তব্যে তোপ বিজেপি নেতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement