shono
Advertisement

একদিনে দেশে করোনায় মৃত্যু ২৭ জনের, উদ্বেগ বাড়িয়ে অ্যাকটিভ কেস ছাড়াল ৫০ হাজার!

টেস্টিং ও টিকাকরণে জোর দিয়ে করোনা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করা হচ্ছে।
Posted: 10:09 AM Apr 15, 2023Updated: 10:11 AM Apr 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে নতুন করে মাথাচাড়া দিচ্ছে মারণ করোনা ভাইরাস। গতকালের পর আজও করোনা সংক্রমণের সংখ্যা ছাড়াল ১০ হাজার। হাসপাতালে ভরতির পরিমাণ কম হলেও উদ্বেগ বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস।

Advertisement

শনিবার স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৭৫৩ জন। গতকাল যে সংখ্যাটা ছাড়িয়েছিল ১১ হাজারের গণ্ডি। ফলে এখনও পর্যন্ত দেশে মোট করোনা সংক্রমিত ৪ কোটি ৪৩ লক্ষ ২২ হাজার ২১১ জন। হু হু করে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা। সপ্তাহ দুয়েক আগেও যেখানে অ্যাকটিভ কেস ছিল ১০ হাজারের নিচে, সেখানে বর্তমানে সক্রিয় রোগী ৫৩ হাজার ৭২০।

[আরও পড়ুন: তথ্য আড়ালের চেষ্টা? সিবিআই তল্লাশির মাঝে মোবাইল পুকুরে ফেলে দিলেন বড়ঞার বিধায়ক]

গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ২৭ জন। এখনও পর্যন্ত কোভিডে মৃত ৫ লক্ষ ৩১ হাজার ৯১ জন। মৃত্যুহার ১.১৯ শতাংশ। প্রচণ্ড গরমে করোনার চোখ রাঙানি যে নতুন করে তীব্র হচ্ছে, তা এই পরিসংখ্যানেই যেন স্পষ্ট। তবে এর মধ্যে স্বস্তি দিচ্ছেন করোনাজয়ীরা। দেশজুড়ে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। তবে টেস্টিং ও টিকাকরণে জোর দিয়ে করোনা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করা হচ্ছে।

তবে শুধু ভারত নয়, গোটা দক্ষিণ এশিয়াতেই বাড়ছে কোভিড সংক্রমণ। তবে সংক্রমণ বাড়লেও গুরুতর অসুস্থতা তেমন দেখা যাচ্ছে না। তাই হাসপাতালে ভরতি হওয়ার প্রয়োজন হচ্ছে না। WHO বলছে, নতুন করে করোনা বাড়ার নেপথ্যে রয়েছে XBB.1.16 ভ্যারিয়েন্ট। যা ওমিক্রনের থেকে আলাদা এবং কম বিপজ্জনক। তবে সুরক্ষিত থাকতে সতর্ক থাকার পরামর্শই দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: ‘গাঁটছড়া’র শুটিং ফ্লোরে ‘হস্তমৈথুন’! অনিন্দ্যর ভিডিও দেখে সোশ্যাল মিডিয়ায় তোলপাড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement