shono
Advertisement

প্যালেস্টাইনের পাশে মানবিক ভারত, ৩২ টন ত্রাণ সামগ্রী পাঠাল নয়াদিল্লি

রবিবারই মিশর পৌঁছবে ভারতের ত্রাণবোঝাই বিমান।
Posted: 02:12 PM Oct 22, 2023Updated: 02:12 PM Oct 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত প্যালেস্টাইনে (Palestine) ত্রাণ পাঠাল ভারত। রবিবার বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়, ত্রাণ নিয়ে মিশরের উদ্দেশে রওনা দিয়েছে ভারতীয় (India) বায়ুসেনার বিমান। ওষুধ থেকে শুরু করে অন্যান্য প্রয়োজনীয় জিনিস তুলে দেওয়া হবে দুর্গত মানুষের হাতে। প্রসঙ্গত, চলতি সপ্তাহের শুরুতেই প্যালেস্টাইনের প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা বলেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। সেখানেই সাহায্যের আশ্বাস দিয়েছিলেন তিনি। 

Advertisement

[আরও পড়ুন: ‘সাতকাহন’-এর থিমে সেজেছে সুইডেনের হেলসিংবর্গে বেঙ্গলি কালচারাল সোসাইটির পুজো]

রবিবারই ভারত থেকে প্যালেস্টাইনের উদ্দেশে রওনা দিয়েছে বায়ুসেনার সি-১৭ বিমান। ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি টুইট করে জানান, “প্যালেস্টাইনের মানুষের জন্য ত্রাণ পাঠাচ্ছে ভারত। ৬.৫ টন ওষুধ-সহ মোট ৩২ টন ওজনের ত্রাণ পাঠানো হচ্ছে। তার মধ্যে রয়েছে স্লিপিং ব্যাগ, চিকিৎসার সামগ্রী, জল পরিশোধনের ট্যাবলেট।” জানা গিয়েছে, রবিবারই মিশরের এল-আরিশ বিমানবন্দরে পৌঁছে যাবে ভারতের ত্রাণ সামগ্রী ভরা বিমান।

প্রসঙ্গত, গত ১৯ অক্টোবর প্যালেস্টাইন ভূখণ্ডের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গাজার হাসপাতালে হামলার পর সমবেদনা প্রকাশ করে কথা বলেন যুদ্ধবিধ্বস্ত দেশের প্রধানের সঙ্গে। তার পরেই সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণ পাঠানোর কথা বলেছিলেন মোদি। গত ৭ অক্টোবর থেকে ইজরায়েল ও হামাসের দ্বন্দ্বের জেরে ইতিমধ্যে প্যালেস্টাইনে মৃতের সংখ্যা প্রায় চার হাজার ছুঁইছুঁই। এহেন পরিস্থিতিতে মানবিক পদক্ষেপ করল ভারত।   

[আরও পড়ুন: সাতসকালে ভয়াবহ ভুমিকম্পে কাঁপল নেপাল, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement