shono
Advertisement

মিশন ইমপসিবল! হিমাঙ্কের নিচে তাপমাত্রায় কার্গিলে দাপিয়ে ক্রিকেট জওয়ানদের!

ভাইরাল হয়ে গিয়েছে খেলার নানা মুহূর্ত।
Posted: 08:37 PM Mar 03, 2023Updated: 08:37 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মিশন ইমপসিবল’। কোনও হলিউডের ছবি নয়, ভারতীয় সেনা (Indian Army) কার্গিলের (Kargil) রুক্ষ জমিতে দাঁড়িয়ে হিমাঙ্কের নিচে থাকা তাপমাত্রায় ক্রিকেট খেলে সকলকে চমকে দেওয়ার পর এই উপমাই যেন মনে আসছে সকলের। ছবিগুলি ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। আর তা দেখে তাক লেগে যাচ্ছে নেটিজেনদের।

Advertisement

একে উচ্চ অক্ষাংশ। এমনিতেই অক্সিজেন সরবরাহ কম। তার উপর তাপমাত্রা হিমাঙ্কের নিচে। এমন প্রতিকূল পরিস্থিতিতে যেখানে স্বাভাবিক ভাবে চলাফেরা করাই চ্যালেঞ্জের, সেখানে রীতিমতো ক্রিকেট প্রতিযোগিতা! পাটিয়ালা ব্রিগেডের ত্রিশূল ডিভিশন আয়োজিত ওই প্রতিযোগিতায় খেলোয়াড়দের যে উচ্ছ্বসিত ভঙ্গি দেখা গিয়েছে তা কার্যতই ‘মিশন ইমপসিবল’। ছবিগুলি পোস্ট করে ওই ব্রিগেডের তরফে জানানো হয়েছে, ‘আমরা অসম্ভবকে সম্ভব করেছি।’

[আরও পড়ুন: ‘বিটলস’-এর ‘বিট’ কোয়াড বৈঠকে! বিশ্ববিখ্যাত ব্যান্ডের সঙ্গে নিজেদের তুলনা জাপানের]

তবে লাদাখের কার্গিল সেক্টর হলেও জায়গাটি ঠিক কোথায়, তা অবশ্য জানানো হয়নি। ভারতীয় সেনার চতুর্দশ কোর, যাদের পরিচয় ‘ফায়ার অ্যান্ড ফিউরি কোর’ হিসেবে তাদের জওয়ানরাই এই ‘আগুনে’ ক্রিকেট উপহার দিয়েছে। উল্লেখ্য, এই কোরের হাতেই রয়েছে সিয়াচেন হিমবাহের দুর্গম অঞ্চল পাহারা দেওয়ার দায়িত্ব। প্রতিকূলতাকে ফুৎকারে উড়িয়ে নির্দ্বিধায় জীবনের আনন্দে মাততে যে তাঁদের জুড়ি মেলা ভার, সেকথাই যেন বুঝিয়ে দিলেন জওয়ানরা।

[আরও পড়ুন: আয়রনম্যানের মতোই এবার আকাশে উড়বেন ভারতীয় জওয়ানরা! চমক দিচ্ছে প্রযুক্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement