shono
Advertisement

মহাভারতের যুগেও ছিল ইন্টারনেট, চাঞ্চল্যকর দাবি ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রীর

সংঘ পরিবারের ঘরের ছেলে যেন পরম্পরা রক্ষা করছেন। The post মহাভারতের যুগেও ছিল ইন্টারনেট, চাঞ্চল্যকর দাবি ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 09:08 AM Apr 18, 2018Updated: 02:06 PM Nov 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডারউইনের বিবর্তনবাদ মিথ্যে। গোমূত্রে ক্যানসার সারে। গণেশ প্লাস্টিক সার্জারির নির্দশন। এরকমই ভুয়ো দর্শনে যোগ হল নয়া তত্ত্ব। ইন্টারনেট ছিল মহাভারতের যুগেও। এমনটাই অন্তত দাবি ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের।

Advertisement

[  সোমবার দুপুর থেকে অভুক্ত জগন্নাথ, মাটিতে মিশল কয়েক টন মহাপ্রসাদ ]

দীর্ঘ আড়াই দশকের বাম শাসনের অবসান। ত্রিপুরায় এখনও গেরুয়া সাম্রাজ্যের সূত্রপাত। অমিত শাহ, রাম মাধবরা অঙ্ক কষে ত্রিপুরা দখল করেছেন। আর মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নিয়েছেন সংঘ পরিবারের ঘরের ছেলে বিপ্লব দেবকে। তা যে একদম সঠিক সিদ্ধান্ত, সংঘের পরম্পরা মেনেই যেন তার প্রমাণ দিচ্ছেন নয়া মুখ্যমন্ত্রী। এর আগে বিজেপি নেতাদের বিভিন্ন দাবি বিজ্ঞানমহলকে অস্বস্তিতে ফেলেছে। বিজ্ঞানের পথচলা ঐতিহ্যের অনুসারী হয়েই। অর্থাৎ নতুন আবিষ্কার হয় পুরনো আবিষ্কার বা তত্ত্বের সোপানে দাঁড়িয়ে। তবে সংঘের সদস্য বা বহু বিজেপি নেতাদের দাবি, আজ যা আবিষ্কার হচ্ছে তা সবই অতীতে ছিল। যেন মাঝে বিজ্ঞানীদের বুদ্ধিলোপ হযেছিল। তাই তাঁরা পুরনো গবেষণার কথা ভুলে গিয়েছেন। ফের সেই একই জিনিস আবিষ্কার করছেন। এহেন দাবির মধ্যে সবথেকে চাঞ্চল্যকরটি ছিল ডারউইনের তত্ত্ব মিথ্যে। বিভিন্ন সময় বিজ্ঞানীরা এর বিরোধিতা করেছেন। তবে দাবির বহর কমেনি। যার মধ্যে সাম্প্রতিক সংযোজনটি করলেন বিপ্লব দেব।

[  আধার তথ্য ফাঁস প্রভাব ফেলতে পারে ভোটের ফলে, উদ্বিগ্ন সুপ্রিম কোর্ট ]

কেন তাঁর এই দাবি? বিপ্লব জানাচ্ছেন, সঞ্জয় যুদ্ধক্ষেত্রে না থেকেও ধৃতরাষ্ট্রকে  মহাভারতের ধারাবিবরণী দিয়েছিলেন। এ সবই সম্ভব হয়েছিল ইন্টারনেটের জন্য। সে সময় স্যাটেলাইট ছিল বলেও দাবি করেন তিনি। তাঁর আরও দাবি, আমাদের সভ্যতা প্রাচীন। তাই এইসব ব্যবহার আমাদের অজানা নয়। এর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডিজিটাল ইন্ডিয়া গড়ে তোলারও ভূয়সী প্রশংসা করেছেন তিনি। সদ্য এক মাস হল মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন বিপ্লববাবু। বসেই তড়িঘড়ি নজরকাড়া বেশ কয়েকটি সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে সে সব ছাপিয়ে তিনি ফের খবরের শিরোনামে এলেন এই চাঞ্চল্যকর দাবির কারণেই।

 

The post মহাভারতের যুগেও ছিল ইন্টারনেট, চাঞ্চল্যকর দাবি ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার