shono
Advertisement

‘মুসলিম বিদ্বেষের বদলা চাই, দক্ষিণ ভারতে সক্রিয় মুজাহিদিনরা’, মুখপত্রে হুঁশিয়ারি IS-এর

ম্যাঙ্গালুরু ও কোয়েম্বাটোরের বিস্ফোরণের পিছনে ছিল আইএস!
Posted: 12:13 PM Mar 05, 2023Updated: 12:17 PM Mar 05, 2023

সংবাদ প্রতিদিনি ডিজিটাল ডেস্ক: দক্ষিণ ভারতে সক্রিয় IS জেহাদিরা। ম্যাঙ্গালুরু ও কোয়েম্বাটোরে বিস্ফোরণের পিছনে ছিল তারাই। এমনই দাবি করা হয়েছে ISKP-এর মুখপত্র ‘ভয়েস অফ খোরশান’-এ। একইসঙ্গে ভারতকে রীতিমতো হুমকি দেওয়া হয়েছে ওই প্রতিবেদন।

Advertisement

আইসিসের মুখপত্রের ২৩ নম্বর সংস্করণ প্রকাশিত হয়েছে। ৬৮ পাতার ম্যাগাজিনটিতে ভারতে ঘটে চলা জেহাদি কার্যকলাপ নিয়ে আলোচনা করা হয়েছে। গত বছর ২৩ অক্টোবরে কোয়েম্বাটুরে গাড়ি বিস্ফোরণ ও ১৯ নভেম্বর ম্যাঙ্গালুরুতে প্রেসার কুকার বিস্ফোরণের দায় স্বীকার করে আইএস মুখপত্রে লেখা হয়েছে, আমাদের ধর্মের সম্মানের স্বার্থে আমাদের ভাইরা প্রতিশোধ নিয়েছে। অমুসলিমদের মনে সন্ত্রাস তৈরি করেছে।” তবে দক্ষিণের কোন-কোন রাজ্যে সক্রিয় ‘মুজাহিদিন’ তা স্পষ্ট করা হয়নি। উল্লেখ্য, গত দু’সপ্তাহ ধরে IS-এর প্রতি সহানুভূতিশীল ও সমর্থকদের খোঁজে দক্ষিণের তিন রাজ্য-কেরালা, কর্ণাটক ও তামিলনাড়ুতে তল্লাশি চালিয়েছে NIA।

[আরও পড়ুন: প্রেমের টানে দুই সন্তানের বাবাকে বিয়ে, দু’মাসেই ভাঙল ভুল! মর্মান্তিক পরিণতি মহিলার]

মুখপত্রে আরও বলা হয়েছে, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও ভারতীয় সেনাবাহিনীর উপর বদলা নিতে দক্ষিণ ভারতে জেহাদ ঘোষণা করেছে মুজাহিদিনরা। একইসঙ্গে হিন্দুদের উপর বদলা নেওয়ার ডাক দিয়েছে IS। তাদের দাবি, “কাশ্মীরিদের উপর অত্যাচার-বাবরি মসজিদ ভাঙার বদলা নেওয়ার সময় এসে গিয়েছে। মুসলিমদের প্রতি আপনাদের বিদ্বেষ সীমা ছাড়িয়েছে।” এরপরই তাদের চ্যালেঞ্জ, ভারতবাসীর শান্তি অশান্তিতে পরিণত হবে। নিরাপত্তা পরিণত হবে ভয়ে। 

ISKP হল আইএসের শাখা। যারা দক্ষিণ এশিয়ার দেশগুলিতে জেহাদিমূলক কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। তাদের মুখপত্রে এমন দাবি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

[আরও পড়ুন: ভুল চিকিৎসায় রোগী মৃত্যু, ৬ মাসের জন্য বর্ধমানের চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement