shono
Advertisement

মমতার পুজো দেওয়ার দিনই বন্ধ থাকবে পুরীর জগন্নাথ মন্দির! তুঙ্গে জল্পনা

মঙ্গলবারই ভূবনেশ্বর পৌঁছে গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Posted: 12:38 PM Mar 22, 2023Updated: 01:04 PM Mar 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জগন্নাথ মন্দির দর্শন ও একাধিক কর্মসূচি নিয়ে মঙ্গলবারই ভুবনেশ্বর পৌঁছে গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, বুধবার বিকেলে জগন্নাথ দর্শন করবেন তিনি। আর এদিনই জনসাধারণের জন্য বন্ধ রাখা হবে মন্দির।

Advertisement

এদিন বিকেলে জগন্নাথধামে পুজো দেওয়ার কথা মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee)। কিন্তু মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, চার ঘণ্টার জন্য বন্ধ রাখা হবে মন্দিরের দরজা। ভক্তদের সে সময় ভিতরে প্রবেশ করতে দেওয়া হবে না। বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শন বন্ধ থাকবে। আসলে ‘বানাকা লাগি’ বা বিগ্রহের শৃঙ্গার আচার পালনের জন্যই গর্ভগৃহ বন্ধ রাখা হবে। চৈত্র মাসের প্রতিপদের দিন এই রীতি পালিত হয়। আজ প্রতিপদ পড়ায় রীতি মেনেই পুরীর মন্দিরে জগন্নাথ, বলরাম ও সুভদ্রার শৃঙ্গার করা হবে। সেই কারণেই বন্ধ থাকবে মন্দির। তাই মুখ্যমন্ত্রী আজ কখন পুজো দিতে পারবেন, সেই নিয়ে তৈরি হয়েছে জল্পনা।

[আরও পড়ুন: KKR ও ভারতীয় শিবিরে বড় ধাক্কা, আইপিএল ও টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের বাইরে শ্রেয়স!]

গতকাল ভুবনেশ্বরে পা রেখে মমতা বলেন, “এটা আমার ব্যক্তিগত সফর। বাংলার মানুষের জন্য পুরীর জগন্নাথ মন্দিরে পুজো দেব। আমি যখনই পুরীতে আসি জগন্নাথ মন্দির দর্শনে যাই। এবারও যাব।” উল্লেখ্য, ২০১৭ সালে মুখ্যমন্ত্রীকে জগন্নাথ মন্দিরে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল সেবায়েতদের একাংশের বিরুদ্ধে। যা নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছিল। 

ওড়িশা সফরে পুজো দেওয়ার পাশাপাশি মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের বাড়ি গিয়ে সাক্ষাৎ করবেন মমতা। যা রাজনৈতিক ভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। কারণ জাতীয় স্তরে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের জন্য কংগ্রেসের হাত ধরতে নারাজ তৃণমূল। সেখানে সমাজবাদী পার্টি প্রধান অখিলেশের সঙ্গে বৈঠক করেছেন মমতা। আর এবার নবীন পট্টনায়েকের সঙ্গেও দেখা করবেন তিনি।

[আরও পড়ুন: ‘মোদি হটাও, দেশ বাঁচাও’ পোস্টারে ছয়লাপ দিল্লি! দায়ের ১০০ FIR, গ্রেপ্তার ৬]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার