shono
Advertisement

ফের উত্তপ্ত উপত্যকা, পাক সেনার গুলিতে শহিদ চার বিএসএফ জওয়ান

গুরুতর আহত তিন জওয়ান। The post ফের উত্তপ্ত উপত্যকা, পাক সেনার গুলিতে শহিদ চার বিএসএফ জওয়ান appeared first on Sangbad Pratidin.
Posted: 08:31 AM Jun 13, 2018Updated: 09:03 AM Jun 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের উত্তপ্ত জম্মু-কাশ্মীর সীমান্ত। বুধবার ভোররাতে সাম্বা জেলার চাম্বলিয়াল সেক্টরে পাক সেনার গুলিতে শহিদ হলেন চার বিএসএফ জওয়ান।

Advertisement

জানা যাচ্ছে, মঙ্গলবার রাত সাড়ে দশটা নাগাদ চাম্বলিয়াল সেক্টরে ভারী গুলিবর্ষণ শুরু হয়। পালটা গুলির লড়াই শুরু করেন ভারতীয় জওয়ানরাও। ভোর সাড়ে চারটে পর্যন্ত চলে লড়াই। “মঙ্গলবার রাত থেকেই রামগড়ে ভারত-পাক সীমান্ত এবং আন্তর্জাতিক সীমান্ত লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। আর তাতেই শহিদ হন চার বিএসএফ জওয়ান। যাঁদের মধ্যে একজন অ্যাসিসট্যান্ট কম্যান্ডার পদে ছিলেন। গুরুতর জখম হয়েছে আরও তিনজন।” সংবাদ সংস্থা পিটিআই-কে এ কথা বলেন বিএসএফ ইন্সপেক্টর জেনারেল রাম অওতার। গোটা ঘটনার নিন্দা করে শহিদদের পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রধান এসপি বেদ।

[স্বচ্ছ ভারত গড়তে ৭০ লাখি গাড়িতে আবর্জনা বইলেন চিকিৎসক]

২০০৩ সালে ভারত-পাকিস্তানের মধ্যে সংঘর্ষ বিরতি নিয়ে যে চুক্তি সাক্ষরিত হয়েছিল, তা বারবারই লঙ্ঘন করে চলেছে প্রতিবেশী রাষ্ট্র। শুধুমাত্র চলতি বছরই এক হাজারেরও বেশি সময় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে সীমান্তে হামলা চালিয়েছে পাক রেঞ্জার্স। রমজান মাসের শুরুতে সংঘর্ষবিরতি চেয়ে পাকিস্তানই বিএসএফের কাছে কাকুতি-মিনতি করেছিল. কিন্তু তারপর নিজেরাই সেই চুক্তি লঙ্ঘন করেছে বারবার। আর তাতে এবার প্রাণ গেল চার জওয়ানের।

[কীভাবে অনন্তনাগে হামলা চালায় জঙ্গিরা? প্রকাশ্যে ভিডিও ফুটেজ]

উল্লেখ্য, মঙ্গলবারই জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় সশস্ত্র জঙ্গিদের গুলিতে শহিদ হন দুই পুলিশকর্মী। জঙ্গি হামলার ঘটনা ঘটেছে অনন্তনাগ জেলাতেও। অনন্তনাগ শহরেও সেনা জওয়ানদের লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে জঙ্গিরা। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন ১০জন সিআরপিএফ জওয়ান। গত ১২ ঘণ্টায় উপত্যকায় ঘটে যাওয়া দু’টি হামলার পিছনে হাত রয়েছে পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের।

The post ফের উত্তপ্ত উপত্যকা, পাক সেনার গুলিতে শহিদ চার বিএসএফ জওয়ান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার