Advertisement

উলটপুরাণ! করোনা আক্রান্তদের জন্য বিনামূল্যে অক্সিজেন জোগাড় করে যোগীরাজ্যে অভিযুক্ত যুবক

04:22 PM May 02, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্র, দিল্লির মতোই দেশে করোনার (Coronavirus) হটস্পট হয়ে উঠেছে উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। সেই সঙ্গে অক্সিজেনের হাহাকার ঘিরে ছবিটা আরও করুণ হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে রোগীদের অক্সিজেন সিলিন্ডার জোগাড় করে দিয়েও যোগী (Yogi Adityanath) সরকারের রোষানলে পড়তে হল এক যুবককে। তাঁর বিরুদ্ধে আনা হল কোভিড বিধিভঙ্গের অভিযোগ! সোশ্যাল মিডিয়া সরব হয়েছে সরকারের এই আচরণের বিরুদ্ধে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ঠিক কী হয়েছিল? জানা গিয়েছে, ওই যুবকের নাম ভিকি অগ্রহরি। রাজ্যের হাসপাতালগুলিতে বেড ও অক্সিজেন সরবরাহের অভাব দেখে সাহায্যার্থে এগিয়ে আসেন তিনি। গত ২৯ এপ্রিল জৌনপুরের জেলা হাসপাতালের বাইরে লাইনে দাঁড়িয়ে থাকা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার জোগাড় করে দেন তিনি। ভিকি জানিয়েছেন, তিনি অন্তত ২৫-৩০ জনকে অক্সিজেন জোগাড় করে দেন। এবং তার জন্য কারও থেকে কোনও মূল্য নেননি তিনি।

[আরও পড়ুন: নিষেধাজ্ঞা উড়িয়ে বিজয় উৎসব! এফআইআরের নির্দেশ নির্বাচন কমিশনের]

কিন্তু এহেন ভিকির বিরুদ্ধেই অভিযোগ আনা হল কোভিড বিধিভঙ্গের। জৌনপুর হাসপাতালের মুখ্য মেডিক্যাল সুপারিটেন্ডেন্ট জানিয়েছেন, অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করার সময় ভিকি স্যানিটাইজেশনের ধার ধারেননি। অত্যন্ত বিপজ্জনক ভাবে কোভিড বিধি না মেনেই রোগী ও রোগীর পরিবারদের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে তাঁকে।

এরপরই ভিকির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ও ২৬৯ ধারায় মামলা রুজু করে পুলিশ। সেখবর প্রকাশ্যে আসার পর থেকেই গর্জে ওঠে সোশ্যাল মিডিয়া। যে মানুষটি এতগুলি মানুষের মুখে হাসি ফোটালেন, বিপদের সময় সম্পূর্ণ অচেনা ওই মানুষগুলির পাশে দাঁড়ালেন কেন তাঁকেই এভাবে অভিযুক্ত করা হল।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের স্বাস্থ্য পরিষেবার করুণ দশা নিয়ে বারবার অভিযোগ উঠেও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ যদিও দাবি করেছেন, তাঁর রাজ্যে অক্সিজেন সরবরাহ নিয়ে কোনও সমস্যা নেই। বরং কেউ এমন কোন অভিযোগ জানালে তাঁর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিতে দেখা গিয়েছে তাঁকে।

[আরও পড়ুন: অন্ধ্রের সরকারি হাসপাতালে ১৪ রোগীর মৃত্যু, অক্সিজেনের অভাবকেই দায়ী করছে পরিবার]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next