বাইকের রেষারেষি ঘিরে বিবাদ, কানোয়ার যাত্রায় সহযাত্রীদের মারে মৃত সেনা জওয়ান 

05:07 PM Jul 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানোয়ার যাত্রায় (Kanwar Yatra) গিয়ে সহযাত্রীদের মারে মৃত্যু হল এক সেনা জওয়ানের। হরিদ্বারে বাইক নিয়ে রেষারেষি করার সময়ে অন্যদের থেকে এগিয়ে গিয়েছিলেন ওই জওয়ান। সেই অপরাধেই তাঁকে বেধড়ক মারধর করে সঙ্গে থাকা যাত্রীরা। আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার সময়েই মৃত্যু হয় তাঁর। ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যেই ছ’জনকে আটক করেছে স্থানীয় পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, মৃত জওয়ানের (Indian Army Jawan) নাম কার্তিক। উত্তরপ্রদেশের একদল কানোয়ার যাত্রীদের সঙ্গে ছিলেন তিনি। সেই সময় হরিয়ানা থেকে আগত আরেক পুণ্যার্থী দলের সঙ্গে বাইক রেস করার কথা হয়। সেই রেস চলাকালীন সকলের থেকে এগিয়ে গিয়েছিলেন বছর পঁচিশের ওই জওয়ান। তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠে হরিয়ানার পুণ্যার্থীরা। লোহার রড এবং লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয় কার্তিককে।

[আরও পড়ুন: ১৭ বছর হলেই করা যাবে আবেদন! ভোটার তালিকায় নাম তোলা নিয়ে নয়া ঘোষণা নির্বাচন কমিশনের]

আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে পৌঁছনোর আগে পথেই মৃত্যু হয় তাঁর। প্রচণ্ড আঘাতের কারণেই কার্তিকের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে। হরিদ্বারের এসপি প্রমেন্দ্র দোভাল জানিয়েছেন, ভারতীয় সেনার জাঠ রেজিমেন্টে কর্মরত ছিলেন কার্তিক। গঙ্গাজল নিয়ে বাড়ি ফিরছিলেন তিনি। তখনই এই ঘটনা ঘটে। কানোয়ার যাত্রার প্রথা অনুযায়ী, হরিদ্বার থেকে পবিত্র গঙ্গাজল নিয়ে বাড়ি ফেরেন পুণ্যার্থীরা। সেই জল নিজের বাড়ির কাছের মন্দিরে উৎসর্গ করা হয়।

Advertising
Advertising

দোভাল জানিয়েছেন, মারধরের পরে পালিয়ে গিয়েছিল অভিযুক্তরা। তারপরে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তরা সকলেই হরিয়ানার পানিপথের বাসিন্দা। ভারতীয় দণ্ডবিধি অনুসারে তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাদের সঙ্গে থাকা বাইকগুলি বাজেয়াপ্ত করেছে পুলিশ। এই ঘটনায় আরও বেশ কয়েকজনকে আটক করা হতে পারে বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে। জানা গিয়েছে, কানোয়ার যাত্রা সম্পন্ন করবেন বলে একমাসের জন্য ছুটি নিয়েছিলেন কার্তিক।

[আরও পড়ুন: ‘আমার সঙ্গে কথা বলবেন না!’, সংসদে স্মৃতি ইরানির বিরুদ্ধে প্রকাশ্যেই ফুঁসে উঠলেন সোনিয়া]

Advertisement
Next