shono
Advertisement

নাবালিকার মৃত্যু ঘিরে উত্তপ্ত ঝাড়খণ্ড, রাজ্য ছেড়ে সরকার বাঁচাতে রাজ্যছাড়া মুখ্যমন্ত্রী সোরেন

দ্বাদশ শ্রেণির ছাত্রীর মৃত্যু ঘিরে অগ্নিগর্ভ ঝাড়খণ্ড।
Posted: 06:57 PM Aug 30, 2022Updated: 06:57 PM Aug 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খনি দুর্নীতি মামলায় প্রবল অস্বস্তিতে ঝাড়খণ্ডের (Jharkhand) মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren)। তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশন রিপোর্ট পেশ করার পর থেকেই আশঙ্কা তৈরি হয়েছে, খারিজ হয়ে যেতে পারে তাঁর বিধায়ক পদ। এই পরিস্থিতির সুবিধা নিয়ে বিজেপি তাঁর সরকারে থাকা বিধায়কদের যাতে সরিয়ে না নিতে পারে, তাই তাঁদের নিয়ে প্রতিবেশী রাজ্য ছত্তিশগড়ে যাচ্ছেন হেমন্ত। অন্যদিকে দ্বাদশ শ্রেণির এক ছাত্রীর মৃত্যু ঘিরে অগ্নিগর্ভ ঝাড়খণ্ড। এই পরিস্থিতিতে সরকার বাঁচাতে ভিনরাজ্যের দ্বারস্থ মুখ্যমন্ত্রী।

Advertisement

গত শনিবারই শোনা গিয়েছিল, ঝাড়খণ্ড ছেড়ে কংগ্রেস শাসিত ছত্তিশগড়ের (Chhattisgarh) রায়পুরের হোটেলে উঠবেন হেমন্ত ও তাঁর সরকারের জেএমএম-কংগ্রেস জোটের বিধায়করা। কিন্তু শেষ পর্যন্ত সেদিন তাঁরা রাজ্য না ছাড়লেও মঙ্গলবার দুটি বাসে তাঁদের রাঁচি বিমানবন্দরের উদ্দেশে রওয়ানা হতে দেখা গিয়েছে। বিমানবন্দরে একটি চাটার্ড বিমানকেও দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। মনে করা হচ্ছে, ওতেই সম্ভবত রাজ্য ছাড়বেন বিধায়করা।

[আরও পড়ুন: জোর করে গোমাংস খাওয়ালেন মুসলিম স্ত্রী ও শালা, অবসাদে আত্মঘাতী হিন্দু যুবক]

সূত্রানুসারে, মহারাষ্ট্রের পথে হেঁটে ঝাড়খণ্ডেও একই ‘খেলা’ খেলতে পারে বিজেপি। এই আশঙ্কায় কাঁটা হয়ে রয়েছেন হেমন্ত সোরেন। তাই এই রাজ্য ছাড়ার সিদ্ধান্ত। এর আগে শনিবার রাঁচি থেকে ৩০ কিমি দূরে খুন্তি নামের একটি স্থানে ব্যাগপত্তর নিয়ে হাজির হয়েছিলেন সোরেন ও অন্যরা। এবার তাঁরা রায়পুরে গিয়ে মেফেয়ার রিসর্টে উঠবেন, এমনটাই জানা গিয়েছে।

এদিকে দ্বাদশ শ্রেণির এক ছাত্রীর মৃত্যু ঘিরে সোমবার থেকেই উত্তপ্ত ঝাড়খণ্ড। শাহরুখ হোসেন নামে এক যুবকের বন্ধুত্বের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল ১৬ বছরের তরুণী। ‘শাস্তি’স্বরূপ তার গায়ে আগুন লাগিয়ে দেয় অভিযুক্ত। হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই লড়ার পরে সোমবার মারা যান তরুণী। ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে ঝাড়খণ্ডের দুমকা। রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে দেখা যায় মৃতার বাবাকে। এদিকে ঝাড়খণ্ডে নারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন বিজেপি নেতারা। এই পরিস্থিতিতে হেমন্ত সোরেন ও তাঁর জেএমএম-কংগ্রেস বিধায়কদের রাজ্যছাড়া হওয়ার ঘটনায় বিতর্ক আরও বাড়বে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ২০২১-এ আত্মঘাতী দেড় লক্ষেরও বেশি, গৃহবধূদের মধ্যে বাড়ছে আত্মহত্যার প্রবণতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement