shono
Advertisement

শহিদ স্মরণে শোকসভার ‘পুরস্কার’গাড়ি ভাঙচুর, ক্ষুব্ধ অধ্যাপক

অভিযোগ, সুকমায় শহিদদের উদ্দেশে শোকসভা আয়োজন করায় এমন কাণ্ড ঘটানো হয়েছে। The post শহিদ স্মরণে শোকসভার ‘পুরস্কার’ গাড়ি ভাঙচুর, ক্ষুব্ধ অধ্যাপক appeared first on Sangbad Pratidin.
Posted: 12:31 PM Apr 30, 2017Updated: 07:02 AM Apr 30, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়। সুকমায় মাওবাদীদের আক্রমণে মৃত সিআরপিএফ জওয়ান এবং কাশ্মীরে মৃত সেনা জওয়ানদের উদ্দেশে একটি স্মরণসভার আয়োজন করেছিলেন জেএনইউয়ের সহকারী অধ্যাপক বুদ্ধ সিং। আর সেই কারণেই কিছু অজ্ঞাতপরিচয় ব্যক্তি তাঁর গাড়িতে ভাঙচুর চালিয়েছে এবং মধ্যরাতে বাড়িতে ঢিল ছুড়েছে- এমনটাই অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের এই অধ্যাপক। ইতিমধ্যে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের নামে বসন্তকুঞ্জ থানায় অভিযোগও দায়ের করেছেন তিনি।

Advertisement

[EVM মানে  ‘Every Vote Modi’,  কেজরিকে কড়া জবাব যোগীর]

শনিবার নিজের টুইটার হ্যান্ডেলে ভাঙচুর হওয়া গাড়ির দু’টি ছবি পোস্ট করেন তিনি। সঙ্গে লেখেন, ‘জেএনইউ-তে সুকমা এবং কুপওয়ারায় শহিদ জওয়ানদের স্মৃতির উদ্দেশে শোকসভা আয়োজনের পুরস্কারস্বরূপ আমার গাড়ি ভাঙচুর করা হয়েছে এবং মধ্যরাতে বাড়িতে ইট-বৃষ্টিও হয়েছে।’ এর সঙ্গেই সংবাদসংস্থা পিটিআইকে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমার গাড়িটি পেরিয়ার হোটেলের সামনে রাখা ছিল। যেটা কিনা ছাত্র সংসদের একবারে উল্টোদিকে। আমি কাউকে সন্দেহ করছি না। তবে বসন্তকুঞ্জ থানায় ইতিমধ্যে অভিযোগ জানিয়েছি।’

যদিও জেএনইউয়ের ছাত্র সংসদের দাবি, সামান্য প্রচার পাওয়ার লোভেই এই কথা রটিয়েছেন ওই অধ্যাপক। ছাত্র সংসদের সভাপতি মোহিত কুমার পাণ্ডে এক বিবৃতিতে বলেন, ‘সুকমা এবং কুপওয়ারাতে নিহত জওয়ানদের উদ্দেশে শোকসভা আয়োজনের কারণেই গাড়ি ভাঙচুর হয়েছে, কিছুটা প্রচারের লোভেই বুদ্ধ সিংয়ের এমন বক্তব্য। মূল বিষয় থেকে নজর ঘোরাতেই এমন কাণ্ড ঘটিয়ে থাকে আরএসএস। স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-কে যাতে কঠিন প্রশ্নের মুখে না পড়তে হয়, সেজন্যই এই অভিযোগ তোলা হচ্ছে।’ এর পাশাপাশি ছাত্র সংসদের পক্ষ থেকে ঘটনার নিরপেক্ষ তদন্তেরও দাবি তোলা হয়। এজন্য দিল্লি পুলিশ এবং প্রশাসনের কাছে তাঁরা আর্জিও জানিয়েছে।

[উত্তর কোরিয়ার বিমানে যাত্রীদের কী খেতে দেওয়া হয় জানেন?]

The post শহিদ স্মরণে শোকসভার ‘পুরস্কার’ গাড়ি ভাঙচুর, ক্ষুব্ধ অধ্যাপক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement