shono
Advertisement

সমব্যথী! কেজরিওয়ালের স্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হেমন্ত জায়া কল্পনার, যৌথ লড়াইয়ের বার্তা

আয় সখী আয় প্রাণের মাঝে!
Posted: 06:45 PM Mar 30, 2024Updated: 08:29 AM Mar 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুজনেরই শত্রুপক্ষ যখন এক, তখন ‘সমব্যাথী’ দুই মহিলার মিত্রতা যে আরও ঘনিষ্ঠ হবে এ আর আশ্চর্য কী! দুজনের স্বামীই জেলে, দুজনের যন্ত্রণাও এক। সেই সূত্রেই ‘পরম মিত্র’ দিল্লির বন্দি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) স্ত্রী সুনীতা কেজরিওয়ালের (Sunita Kejriwal) সঙ্গে সাক্ষাৎ করলেন ঝাড়খণ্ডের জেলবন্দি প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেন (Kalpana Soren)। সাক্ষাতে একে অপরকে আলিঙ্গন করতে দেখা গেল তাঁদের। শনিবার দিল্লিতে সুনিতার সঙ্গে সাক্ষাতের পর শত্রু শিবিরের বিরুদ্ধে একত্রে লড়ার বার্তা দিলেন কল্পনা।

Advertisement

আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেপ্তার হয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। জেল থেকেই তিনি সামলাচ্ছেন মুখ্যমন্ত্রীর দায়িত্ব। অন্যদিকে, জমি দুর্নীতি মামলায় জেলবন্দি হেমন্ত সোরেন। অবশ্য গ্রেপ্তারের আগে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। লোকসভা নির্বাচনের প্রাক্কালে তাঁদের এই গ্রেপ্তারি মোদি সরকারের রাজনৈতিক ষড়যন্ত্র বলে অভিযোগ তোলা হয়েছে বিরোধীদের তরফে। মুক্তির খোঁজে আইনি পথে লড়াই চলছে ঠিকই, তবে কঠিন এই পরিস্থিতির মাঝে ‘পাশে আছি’ বার্তা দিয়ে শনিবার দিল্লিতে সুনীতার সঙ্গে সাক্ষাৎ করতে দেখা যায় কল্পনা সোরেনকে। তাঁদের সাক্ষাতের সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। এই সাক্ষাতে তাঁদের কথোপকথন প্রকাশ্যে না এলেও, এদিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে একত্রে লড়াইয়ের বার্তা দেন কল্পনা।

[আরও পড়ুন: ছেলে তেজস্বীর ‘পথের কাঁটা’ সরাতে জোটের ক্ষতি করলেন লালু? বিহারে ‘ইন্ডিয়া’য় অশান্তি]

তিনি বলেন, “মাত্র দু’মাস আগে যে ঘটনা হেমন্ত সোরেনের সঙ্গে ঘটেছে সেই একই ঘটনা ঘটানো হয়েছে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে। আমার স্বামীর মতো তাঁকেও জেলে পাঠানো হয়েছে। আমি সুনীতা দেবীর সঙ্গে সাক্ষাৎ করেছি। এবং প্রতিশ্রুতিবদ্ধ হয়েছি এই লড়াই একত্রে লড়ার। আমি এই বিষয়ে কংগ্রেসের সংসদীয় কমিটির চেয়ারপার্সন সোনিয়া গান্ধীর সঙ্গেও সাক্ষাৎ করব। এবং রবিবার দিল্লিতে মহাজোটের সভাতেই উপস্থিত থাকব।”

[আরও পড়ুন: অতি বিদ্যা ভয়ংকরী! উচ্চশিক্ষিতদের তুলনায় কাজের সুযোগ বেশি নিরক্ষরদের, বলছে সমীক্ষা]

পাশাপাশি এক্স হ্যান্ডেলে দুই মহিলার সাক্ষাতের ভিডিও তুলে ধরে দিল্লির মন্ত্রী অতীশী লেখেন, “দুই সাহসিনীর সাক্ষাতের ভিডিও প্রকাশ্যে আসার পর বিজেপি ভয় পাবে। যারা গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের নেতৃত্ব দিচ্ছিল সেই মুখ্যমন্ত্রীদের গ্রেপ্তার করা হয়েছে। নিজের স্বামীদের বিরুদ্ধে এজেন্সির নিষ্ঠুর রাজনৈতিক প্রতিহিংসা দেখেও তারা ভয় পায়নি। আমি সুনীতা দেবী ও কল্পনা সোরেনকে স্যালুট জানাই তাঁদের এই সাহসিকতার জন্য।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement