shono
Advertisement

পাহাড়চূড়ায় জঙ্গি বাঙ্কার! ৪ দিন পরেও লড়াই অব্যাহত অনন্তনাগে

লড়াইয়ে শহিদ হয়েছেন তিন সেনা আধিকারিক ও এক জওয়ান।
Posted: 10:30 AM Sep 16, 2023Updated: 12:35 PM Sep 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ দিনে পা দিল জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) অনন্তনাগে (Anantanag) চলতে থাকা এনকাউন্টার। সেনা ও পুলিশের যৌথ বাহিনীর সঙ্গে এখানে লুকিয়ে থাকা লস্কর জঙ্গিদের লড়াই চলছে মঙ্গলবার রাত থেকে। তিনজন সেনা অফিসার শহিদ হয়েছেন। শহিদ হয়েছেন এক জওয়ান। এখনও গুহায় লুকিয়ে থেকে বাহিনীর উপরে হামলা চালিয়ে যাচ্ছে জঙ্গিরা। পাহাড় ও জঙ্গলে ঘেরা দুর্গম এলাকায় প্রাণের ঝুঁকি নিয়ে অপারেশন চালিয়ে যাচ্ছে সেনা। যত সময় এগোচ্ছে, তত পরিষ্কার হয়ে যাচ্ছে, পরিস্থিতি যতটা ভাবা গিয়েছিল তার থেকেও জটিল।

Advertisement

অনন্তনাগের পরিস্থিতি নিয়ে বেড়েছে আশঙ্কা। কার্গিলে যেমন পাহাড়চুড়োয় লুকিয়ে থেকে হামলা চালানো হয়েছিল, তেমনই এখানেও প্রচুর রসদ নিয়ে লস্কর জঙ্গিরা রয়েছে, এমন সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। প্রসঙ্গত, জঙ্গলের মধ্যে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযান শুরু করেছিল যৌথ নিরাপত্তারক্ষা বাহিনী। সেই সময়েই জঙ্গিদের গুলিতে তিন আধিকারিকের মৃত্যু হয়। তারপরেই হামলার দায় স্বীকার করে বার্তা দেয় জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা। তাদের একটি শাখা সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট জানিয়েছে, চলতি মাসেই পাক অধিকৃত কাশ্মীরে তাদের সংগঠনের এক নেতা খুন হন। তার প্রতিশোধ নিতেই হামলা হয়েছে নিরাপত্তা বাহিনীর উপরে।

[আরও পড়ুন: ‘সন্ত্রাস দমন না হলে দ্বিপাক্ষিক সিরিজ নয়’, ফের পাকিস্তানকে হুঙ্কার ভারতের]

পরিস্থিতি ঠিক কীরকম এই মুহূর্তে? জানা যাচ্ছে, লুকিয়ে থাকা জঙ্গিরা এই পরিবেশের সঙ্গে ভালভাবেই পরিচিত। যে গুহায় তারা আশ্রয় নিয়েছে সেখানে পৌঁছনোর একমাত্র উপায় একটি সরু গিরিপথ। অন্যপাশে রয়েছে গভীর খাদ। পাহাড় ঘিরে ফেলেছে সেনা। কিন্তু জঙ্গিরা রকেট ছুড়ে ও ইজরায়েল থেকে আনা ড্রোনে করে বিস্ফোরক ফেলে সেনাকে সমস্যায় ফেলছে। ফলে এখনও জঙ্গিদের পর্যন্ত পৌঁছনো সম্ভব হয়নি।

[আরও পড়ুন: ডেঙ্গুতে মৃত্যু কলকাতার তরুণ চিকিৎসকের, দেহদান করেছেন আগেই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement