Advertisement

কাশ্মীরে খতম বাঙালি সিআরপিএফ জওয়ানের খুনি ISIS মদতপুষ্ট জঙ্গি

12:07 PM Jul 03, 2020 |

সোমনাথ রায়: কাশ্মীরের জঙ্গিদমন অভিযানে বড়সড় সাফল্য পেলেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। গত সপ্তাহে অনন্তনাগের বিজবেহরা এলাকায় এক বাঙালি সিআরপিএফ জওয়ান ও ৫ বছরের শিশুকে গুলি করে খুন করেছিল জঙ্গিরা। তাদের নেতা ছিল ISIS-এর মদতপুষ্ট ইসলামিক স্টেট জম্মু ও কাশ্মীর (ISJK) -এর জাহিদ দাস নামে এক জঙ্গি। শ্রীনগরের মালবাগ এলাকায় ওই জঙ্গিকে খতম করলেন যৌথ বাহিনীর সদস্যরা।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত সপ্তাহে সিআরপিএফ জওয়ান ও ৫ বছরের ওই শিশুকে খুন করার পর থেকে জাহিদ দাসের খোঁজে চারিদিকে তল্লাশি চালানো হচ্ছিল। দু-একবার ধরা পড়ার মুখে সে পালিয়ে যায়। বৃহস্পতিবার রাতে অবশ্য আর সুযোগ পায়নি। জাহিদ দাসের লুকিয়ে থাকার খবর পেয়ে শ্রীনগরের হজরতবাল মসজিদের কাছে মালবাগ এলাকায় অভিযান চালান যৌথ বাহিনীর সদস্যরা।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় মানবদেহে পরীক্ষার ছাড়পত্র পেল আর এক ভারতীয় সংস্থার তৈরি টিকা]

প্রথমে দু’পক্ষের গুলির লড়াই হয়। তারপর নিরাপত্তা বাহিনীর সদস্যরা গানপয়েন্টে জাহিদ দাসকে খতম করে বলে জানা গিয়েছে। তবে গুলির লড়াইয়ে সিআরপিএফ (CRPF) -এর একজন হেড কনস্টেবলও শহিদ হয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, গত মঙ্গলবার সকালে বিশেষ সূত্রে খবর আসে, অনন্তনাগের ওয়াগামা গ্রামে জাহিদ-সহ তিন জঙ্গি লুকিয়ে রয়েছে। সঙ্গে সঙ্গে সেখানে অভিয়ান চালায় কাশ্মীর পুলিশ ও ভারতীয় সেনার যৌথবাহিনী। তাদের দেখে গ্রামের পাশে থাকা জঙ্গলে লুকিয়ে পড়ে জঙ্গিরা। তারপরই শুরু হয় দু’পক্ষের গুলির লড়াই। কিছুক্ষণ বাদে জাহিদের দুই সঙ্গী খতম হলেও সে পালিয়ে যেতে সক্ষম হয়। 

[আরও পড়ুন: উত্তেজনার পরিবেশের মধ্যেই লাদাখ সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি]

The post কাশ্মীরে খতম বাঙালি সিআরপিএফ জওয়ানের খুনি ISIS মদতপুষ্ট জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next