ফের উপত্যকায় জঙ্গিদের হাতে খুন কাশ্মীরি পণ্ডিত, আপেল বাগানে চলল গুলি

01:47 PM Aug 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কয়েক মাস ধরেই কাশ্মীরে ফের বেছে বেছে কাশ্মীরি পণ্ডিতদের (Kashmiri Pandits) টার্গেট করার কথা জানা যাচ্ছিল। স্বাধীনতা দিবসের পরদিন ফের উপত্যকায় জঙ্গি হামলায় মৃত্যু হল এক কাশ্মীরি পণ্ডিতের। তাঁর ভাই গুরুতর আহত। সোপিয়ানের চটিগ্রামে ঘটেছে এই মর্মান্তিক ঘটনা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

পুলিশের তরফে জানানো হয়েছে, মৃতের নাম সুনীল কুমার। তাঁর ভাইয়ের নাম পিন্টু কুমার। এক আপেল বাগানে আচমকাই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন সুনীল। গুলিবিদ্ধ পিন্টুকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। গোটা এলাকা ঘিরে রেখে তল্লাশি শুরু হয়েছে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: জাতীয় পতাকা উত্তোলনের পরই খুন টিআরএস নেতা, অশান্ত তেলেঙ্গানা, জারি কারফিউ]

 

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

গত সপ্তাহ থেকে নতুন করে জঙ্গি হামলা শুরু হয়েছে কাশ্মীর উপত্যকায়। বৃহস্পতিবার রাজৌরি টাউন থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে সেনাবাহিনীর (Indian Army) একটি ঘাঁটিতে আত্মঘাতী হামলা চালায় সন্ত্রাসবাদীরা। আচমকা সেনাশিবিরে ঢুকে প্রচণ্ড গুলিবর্ষণ শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন জওয়ানরা। সেনা সূত্রে খবর, বেশ কিছুক্ষণ ধরে চলা লড়াইয়ের পর শহিদ হন তিন জওয়ান। সেনার পালটা গুলিতে দুই আত্মঘাতী জঙ্গি নিহত হয়। সেনা সূত্রের খবর, সুবেদার রাজেন্দ্র প্রসাদ এবং মনোজ কুমার, লক্ষ্মণন ডি, নিশান্ত মালিক নামের তিন রাইফেলম্যান ওই হামলায় শহিদ হন।

রবিবার নৌহাটায় এক পুলিশকর্মী নিহত হন। তার আগে গত সপ্তাহের শেষে মৃত্যু হয় এক পরিযায়ী শ্রমিকের। সোমবার শ্রীনগর ও বুদগামে দু’টি গ্রেনেড হামলার খবর পাওয়া গিয়েছে। এবার সোপিয়ানের মাটি ভিজল কাশ্মীরি পণ্ডিতের রক্তে।

[আরও পড়ুন: নীতীশের নেতৃত্বে বিহারে গঠিত নতুন মন্ত্রিসভা, শপথ নিলেন ৩০ বিধায়ক]

উল্লেখ্য, গত মে মাসে রাহুল ভাট নামের এক সরকারি কর্মীকে তহসিল অফিসের মধ্যে ঢুকে গুলি করে মারে জেহাদিরা। রাহুল ছিলেন এক কাশ্মীরি পণ্ডিত। সেই ঘটনার পর উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর। পুলিশকর্মী থেকে জনপ্রিয় অভিনেত্রী, জঙ্গি হামলায় প্রাণ হারান অনেকেই। তারপর থেকে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে জম্ম ও কাশ্মীরে।

Advertisement
Next