shono
Advertisement

পাখির ধাক্কা, কলকাতাগামী বিমানের জরুরি অবতরণ লখনউতে, সমস্যায় যাত্রীরা

বিমানটিতে ১৮০ জন যাত্রী ছিলেন।
Posted: 05:44 PM Jan 29, 2023Updated: 05:55 PM Jan 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লখনউ থেকে কলকাতাগামী (Kolkata Bound) বিমান উড়ানের সঙ্গে সঙ্গেই বিপত্তি। বিমানের ডানায় পাখির ধাক্কা। রানওয়ে থেকেই ফিরল বিমানটি। লখনউয়ের চৌধুরী চরণ সিং বিমানবন্দরে যাত্রীবাহী বিমানটিকে জরুরি অবতরণ (Emergency Landing) করানো হয়। সকলেই নিরাপদে রয়েছেন। পরে উড়ান কর্তৃপক্ষ যাত্রীদের অন্য বিমানে কলকাতায় আসার ব্যবস্থা করেছে। তবে এ দুর্ঘটনার জেরে যাত্রা অনেকটা দেরি হওয়ায় সমস্যার মুখে পড়েন যাত্রীরা।

Advertisement

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, সকাল ১১টা নাগাদ এয়ার এশিয়া (Air Asia) সংস্থার একটি বিমান ১৮০ জন যাত্রীকে নিয়ে লখনউ থেকে কলকাতায় আসার জন্য উড়েছিল। কিন্তু রানওয়েতেই একটি পাখির (Bird hit) সঙ্গে ধাক্কা লাগে বিমানটি। বিপদ বুঝে পাইলট বিমানের ইঞ্জিন বন্ধ করে ফের ফিরে আসেন বিমানবন্দরে। এর জেরে আতঙ্ক ছড়িয়েছে যাত্রী মহলে। ক্ষতিগ্রস্ত হয়েছে বিমানের ইঞ্জিনটি (Engine)।

[আরও পড়ুন: সন্তান লাভের আশায় করুণ পরিণতি, মোদির রাজ্যে মন্দিরের মধ্যেই যুবতীকে ধর্ষণ সাধুর!]

লখনউ (Lucknow)  বিমানবন্দরের মুখপাত্র রূপেশ কুমার জানিয়েছেন, কোনও যাত্রীর কোনও ক্ষতি হয়নি। তাঁদের নিরাপদেই ওই এয়ার এশিয়ার ওই বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। পরে অন্য বিমানের ব্যবস্থা করে তাঁদের কলকাতার দিকে রওনা করিয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়্ন্ত্রণে রয়েছে বলে জানান মুখপাত্র।

[আরও পড়ুন: হাতেখড়ির পর বাংলাকে চিনতে ‘একতা যাত্রা’, দক্ষিণেশ্বর মন্দির থেকে যাত্রা শুরু রাজ্যপালের]

এর আগে গত বছর আকাশ এয়ারলাইনসের একটি বোয়িং বিমানও এমন বিপত্তির মুখে পড়েছিল। আহমেদবাদ থেকে দিল্লি যাওয়ার সময় মাঝ আকাশে পাখির ধাক্কা খেয়েছিল বিমানটি। তা প্রায় ১৯ হাজার ফুট উচ্চতা হবে। তার জেরে বোয়িং বিমানের ইঞ্জিনটি বেশ ক্ষতির মুখে পড়ে। এবার এয়ার এশিয়া বিমানটি পাখির ধাক্কা খাওয়ায় ইঞ্জিনের কতটা ক্ষতি হয়েছে, তা এখনও বলা যাচ্ছে না। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement