Advertisement

লখিমপুর কাণ্ড: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে বরখাস্ত করতে হবে, রাষ্ট্রপতির দ্বারস্থ হয়ে দাবি কংগ্রেসের

02:06 PM Oct 13, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লখিমপুর কাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনিকে (Ajay Mishra) বরখাস্ত করতে হবে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে দাবি জানিয়ে এল কংগ্রেসের একটি প্রথম সারির প্রতিনিধি দল। রাহুল গান্ধীর (Rahul Gandhi) নেতৃত্বাধীন প্রতিনিধিদলে ছিলেন মল্লিকার্জুন খাড়্গে, প্রিয়াঙ্কা গান্ধী একে অ্যান্টোনিদের মতো প্রথম সারির নেতারা।

Advertisement

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (Ramnath Kovind) কাছে দু’দফা দাবি পেশ করে এসেছেন কংগ্রেস নেতারা। রাহুল গান্ধীদের দাবি, অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় সিং টেনিকে বরখাস্ত করতে হবে। কারণ টেনি কেন্দ্রীয় মন্ত্রী থাকলে এই ঘটনার নিরপেক্ষ তদন্ত সম্ভব নয়। এর পাশাপাশি কংগ্রেস নেতাদের দাবি, লখিমপুরের এই ঘটনার তদন্ত কোনও কেন্দ্রীয় বা রাজ্যস্তরের এজেন্সি দিয়ে করানো যাবে না। সুপ্রিম কোর্টের দু’জন কর্মরত বিচারপতির তত্ত্বাবধানে এই ঘটনার তদন্ত করতে হবে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে আসার পর রাহুল গান্ধী (Rahul Gandhi) জানিয়েছেন, রাষ্ট্রপতি তাঁদের দাবি শুনেছেন। এবং এ বিষয়ে যত দ্রুত সম্ভব সরকারের সঙ্গে আলোচনা করার আশ্বাস দিয়েছেন। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী আবার দাবি করেছেন, রাষ্ট্রপতি আজই এ বিষয়ে সরকারের সঙ্গে আলোচনা করবেন।

[আরও পড়ুন: দেশের পরিবহণ ব্যবস্থায় ‘বিপ্লব’, ১০০ লক্ষ কোটি টাকার গতিশক্তি প্রকল্পের সূচনা মোদির]

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষকদের বিক্ষোভ চলাকালীন গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের। মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পুলিশ গেলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা। চলে গণপিটুনিও। সেই হিংসাত্মক পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন। এই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র (Ajay Mishra) টেনির ছেলে আশিস মিশ্র মনু। তাঁকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে। কংগ্রেসের দাবি, কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে বরখাস্ত করতে হবে।

Advertisement
Next