shono
Advertisement

জঙ্গি নেতার খুনের বদলা নিতেই সেনা আধিকারিকদের হত্যা, অনন্তনাগ হামলার দায় স্বীকার লস্করের

পাক অধিকৃত কাশ্মীরে মৃত্যু হয় জঙ্গি কমান্ডার নেতার।
Posted: 04:08 PM Sep 14, 2023Updated: 04:08 PM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক অধিকৃত কাশ্মীরে (PoK) নিকেশ হয়েছিলেন জঙ্গি নেতা। তার প্রতিশোধ নিতেই ভারতীয় সেনা (Indian Army) ও কাশ্মীর পুলিশের (Kashmir Police) তিন আধিকারিককে হত্যা করা হয়েছে। বুধবার তিনজনের শহিদ হওয়ার খবর প্রকাশ্যে আসতেই হামলার দায় স্বীকার করে জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার (Lashkar-E-Taiba) একটি শাখা রেজিস্ট্যান্স ফ্রন্ট। তাদের তরফেই বলা হয়, জঙ্গি নেতার মৃত্যুর বদলা নিতেই নিকেশ করা হয়েছে ভারতের নিরাপত্তারক্ষী বাহিনীর তিন আধিকারিককে। প্রসঙ্গত, বুধবার জঙ্গি দমন অভিযানে গিয়ে প্রান হারান ভারতীয় সেনার কর্নেল, মেজর ও কাশ্মীর পুলিশের ডিএসপি।

Advertisement

জঙ্গলের মধ্যে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযান শুরু করেছিল যৌথ নিরাপত্তারক্ষা বাহিনী। সেই সময়েই জঙ্গিদের গুলিতে তিন আধিকারিকের মৃত্যু হয়। তারপরেই হামলার দায় স্বীকার করে বার্তা দেয় জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা। তাদের একটি শাখা সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট জানিয়েছে, চলতি মাসেই পাক অধিকৃত কাশ্মীরে তাদের সংগঠনের এক নেতা খুন হন। তার প্রতিশোধ নিতেই হামলা হয়েছে নিরাপত্তা বাহিনীর উপরে। 

[আরও পড়ুন: বিনাশকালে বুদ্ধিনাশ! CEC বিল নিয়ে বিরোধিতার ঝড় তোলার নির্দেশ মুখ্যমন্ত্রীর]

জানা গিয়েছে, গত ৮ সেপ্টেম্বর পাক অধিকৃত কাশ্মীরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় কমান্ডার পর্যায়ের নেতা রিয়াজ আহমেদের। ২০০৫ সালে একই ভাবে মৃত্যু হয় তাঁর বাবারও। চলতি মাসেই জঙ্গি নেতার মৃত্যুতে ক্ষুব্ধ হয়ে ওঠে তাঁর অনুগামীরা। তারপরেই ছক কষে নিরাপত্তা বাহিনীর উপরে হামলা চালায় এই জঙ্গি সংগঠন। নিরাপত্তা বাহিনীর নেতৃত্বে থাকা তিন উচ্চপদস্থ আধিকারিককে লক্ষ করেই হামলা চালানো হয়। তিন আধিকারিক গুলিবিদ্ধ হওয়ার পরেই খবর আসে উদ্ধারকারী দলের কাছে। কিন্তু উদ্ধারকারী দলের সদস্যরা যেন কোনওমতেই তিন আধিকারিকের কাছে পৌঁছতে না পারেন, সেই জন্য লাগাতার গুলি চালাতে থাকে জঙ্গিরা। জঙ্গলের মধ্যেই তিন আধিকারিকের মৃত্যু হয়।

[আরও পড়ুন: ছাগল চরানো নিয়ে বিবাদ, দুই গোষ্ঠীর সংঘর্ষে প্রাণ গেল ৫ জনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement