shono
Advertisement
Arvind Kejriwal

খলিস্তানিদের থেকে টাকা নিতেন কেজরিওয়াল! NIA তদন্তের সুপারিশ লেফ্টেন্যান্ট গভর্নরের

Published By: Kishore GhoshPosted: 06:20 PM May 06, 2024Updated: 07:21 PM May 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিষিদ্ধ খলিস্তানি সংগঠন 'শিখস ফর জাস্টিস-এর থেকে অর্থ সাহায্য নিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। এই অভিযোগে আপ নেতার বিরুদ্ধে এনআইএ তদন্তের সুপরিশ করলেন দিল্লির লেফ্টেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা (VK Saxena)। ভোটের মধ্যে আপ (APP) প্রধানের বিরুদ্ধে চাঞ্চ্যলকর নতুন অভিযোগে শোরগোল রাজধানীতে। অস্বস্তিতে দল।

Advertisement

লেফ্টেন্যান্ট গভর্নর সাক্সেনা স্বরাষ্ট্রমন্ত্রককে লেখা চিঠিতে জানিয়েছেন, যেহেতু অভিযোগ খোদ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে, ভারতে নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠনের থেকে কোটি কোটি ডলার নেওয়ার অভিযোগ একটি রাজনৈতিক দলের বিরুদ্ধে, ফলে অভিযুক্তের ফোন, ল্যাপটপ-সহ ইলেকট্রনিক ডিভাইসগুলির ফরেনসিক পরীক্ষা করে তদন্ত হওয়া উচিত। এছাড়াও একটি ভিডিওর কথা উল্লেখ করেছেন তিনি। যেখানে গুরপন্ত সিং পান্নুনকে দেখা গিয়েছে। ওই ভিডিওতে পান্নুন অভিযোগ করেন, কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টি ২০১৪ থেকে ২০২২ সালের মধ্যে খালিস্তানি সংগঠনের থেকে ১৬ মিলিয়ন মার্কিন ডলার তহবিল পেয়েছে।

 

[আরও পড়ুন: যত প্রয়োজন, তত সংরক্ষণ! ভোটপ্রচারে ৫০ শতাংশের সীমা ছাড়ানোর ঘোষণা রাহুলের]

লেফ্টেন্যান্ট গভর্নরের চিঠি সূত্রে জানা গিয়েছে, প্রথমে ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশন ইন্ডিয়ার জাতীয় সাধারণ সম্পাদক আশু মঙ্গিয়া এবং আম আদমি পার্টির প্রাক্তন কর্মী মুনীশ কুমার রাইজাদা এই বিস্ফোরক অভিযোগ করেন। ওই অভিযোগের সত্যতা যাচাই করতে NIA তদন্তের নির্দেশ করেছেন দিল্লির উপরাজ্যপাল। এদিন  সাক্সেনার নির্দেশকে স্বাগত জানিয়েছেন রাইজাদা। একাধিক সংবাদমাধ্যমের কাছে তিনি দাবি করেন, আপ নেতা সঞ্জয় সিং ঘন ঘন কানাডায় যেতেন।

 

[আরও পড়ুন: ধর্ষণের মিথ্যে মামলায় ৪ বছর জেলবন্দি! যুবককে মুক্তি দিয়ে তরুণীকেই হাজতে পাঠাল আদালত]

এর আগে SFJ নেতা পান্নুন অভিযোগ করেন, কেজরি প্রতিশ্রুতি রক্ষা করেননি। সংগঠনের তিনি নেতা জগদীশ সিং, মনজিৎ সিং এবং দেবেন্দ্র পাল ভুল্লরকে জেলমুক্ত করা হয়নি। এদিকে নতুন অভিযোগে বলা হয়েছে, ২০১৪ সালে নিউ ইয়র্কে খলিস্তানি নেতাদের সঙ্গে বৈঠক করেন কেজরিওয়াল। ভুল্লরের মুক্তি এবং আপকে অর্থ সাহায্য নিয়ে কথা হয়েছিল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একটি ভিডিওর কথা উল্লেখ করা হয়েছে অভিযোগে।
  • SFJ নেতা গুরপন্ত সিং পান্নুন অভিযোগ করেন, কেজরি প্রতিশ্রুতি রক্ষা করেননি।
Advertisement