shono
Advertisement

স্কুলের খাবারে টিকটিকির লেজ, অসুস্থ ৯০ জন পড়ুয়া

অসুস্থদের মধ্যে ৪৫ জনের অবস্থা সংকটজনক বলে জানা গিয়েছে। The post স্কুলের খাবারে টিকটিকির লেজ, অসুস্থ ৯০ জন পড়ুয়া appeared first on Sangbad Pratidin.
Posted: 11:38 AM Oct 14, 2017Updated: 06:20 AM Oct 14, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পড়ার মাঝে টিফিনের সময় স্কুল থেকেই খাবার পরিবেশন করা হয়। তা খাওয়ার পরই অসুস্থ হয়ে পড়ল অন্তত ৯০ জন পড়ুয়া। প্রত্যেককেই হাসপাতালে ভরতি করা হয়েছে। অসুস্থদের মধ্যে ৪৫ জনের অবস্থা সংকটজনক বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মিরজাপুর জেলায়। জানা গিয়েছে, খাবারে টিকটিকির লেজ থাকার কারণেই ঘটেছে এই বিপত্তি।

Advertisement

[নয়া মেনুর জের, আরও দামী হচ্ছে ট্রেনের খাবার!]

শুক্রবার মিড ডে মিলের খাবার খাওয়ার পর থেকেই অসুস্থ বোধ করতে থাকে পড়ুয়ারা। তলপেটে ব্যথার অভিযোগ জানাতে থাকে একে একে। এরপরই শুরু হয় বমি। অসুস্থ পড়ুয়াদের স্থানীয় বিন্ধ্যাচল হেলথ সেন্টারে ভর্তি করা হয়। এর মধ্যে ৪৫ জনের শারীরিক অবস্থার অবনতি হলে তাদের জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ঘটনার তদন্তে নামার পর জানা যায়, স্কুলের খাবারে টিকটিকির লেজ ছিল। মনে করা হচ্ছে এর ফলেই খাবার বিষাক্ত হয়ে যায় এবং তা খেয়ে পড়ুয়ারা অসুস্থ হয়ে পড়ে।

 

[বাক স্বাধীনতা রক্ষার লড়াইয়ে টাইম ম্যাগাজিনের স্বীকৃতি গুরমেহরকে]

ঘটনায় বেশ ক্ষুব্ধ স্থানীয়রা। তাঁদের অভিযোগ, পড়ুয়াদের খাবারের দায়িত্ব স্কুলের। কী খাবার দেওয়া হচ্ছে, কেমনভাবে তা রান্না করা হচ্ছে, আর রান্না করার সময় কতটা স্বচ্ছতা বজায় রাখা হচ্ছে, এসবই স্কুলের দেখার কথা। এই দায়িত্ব ঠিকঠাক মতো পালন না হওয়ার ফল এখন ছোট ছোট পড়ুয়ারা ভোগ করছে। এই গাফিলতির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থার দাবি জানিয়েছেন অভিভাবকরাও। খাবারে টিকটিকির লেজ মেলার কথা স্বীকার করে নিয়েছেন প্রধানশিক্ষক জয় সিং। কেমন করে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন তিনি।

[উপত্যকায় ফের বড়সড় সাফল্য সেনার, খতম শীর্ষ লস্কর কমান্ডার-সহ ২ জঙ্গি]

The post স্কুলের খাবারে টিকটিকির লেজ, অসুস্থ ৯০ জন পড়ুয়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার