shono
Advertisement
Lok Sabha 2024

'ভোটে লড়তে চাই', জামিন চেয়ে আদালতের দ্বারস্থ খলিস্তানি নেতা অমৃতপাল

মনোনয়ন পেশ করার যাবতীয় ব্যবস্থা করতে হবে জেল কর্তৃপক্ষকেই, দাবি খলিস্তানি নেতার।
Published By: Subhajit MandalPosted: 10:05 AM May 10, 2024Updated: 10:05 AM May 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটে লড়তে চান। জল্পনায় সিলমোহর দিয়ে এবার জানিয়ে দিলেন খলিস্তানপন্থী বিচ্ছিন্নতাবাদী নেতা অমৃতপাল সিং (Amritpal Singh)। মনোনয়ন পত্র পেশ করার জন্য দিন সাতেকের 'ছুটি' চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। অমৃতপালের দাবি, তিনি এই দেশের নাগরিক। ভোটে লড়ার অধিকার আছে তাঁরও। তাই জেল কর্তৃপক্ষকে সব বন্দোবস্ত করতে হবে।

Advertisement

গতবছর মার্চ মাসে জাতীয় সুরক্ষা আইনে (NSA) গ্রেপ্তার হন খলিস্তানি নেতা অমৃতপাল। তার পর থেকেই অসমের ডিব্রুগড়ের জেলে বন্দি তিনি। সম্প্রতি ওই খলিস্তানি নেতার সঙ্গে দেখা করার পরই তাঁর আইনজীবী রাজদেব সিংহ খালসা দাবি করেছেন, পাঞ্জাবের খাদুর সাহিব আসন থেকে নির্দল প্রার্থী হিসাবে ল‌োকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন অমৃতপাল। তার পরই তাঁর ভোটে লড়া নিয়ে জল্পনা তৈরি হয়েছিল।

[আরও পড়ুন: রেভান্না সেক্স স্ক্যান্ডালে নয়া মোড়, অভিযোগ করতে জোর করা হয়েছিল, বিস্ফোরক ‘নির্যাতিতা’]

এবার পাঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টে অমৃতপাল আবেদন করেছেন, খাদুর সাহিব কেন্দ্র থেকে মনোনয়ন জমা দেওয়ার জন্য তাঁকে সাত দিনের জন্য জামিন দেওয়া হোক। শুধু তাই নয়, তাঁর মনোনয়ন পত্রের জন্য যা যা নথিপত্র প্রয়োজন, সেই নথিগুলির বন্দোবস্ত করতে হবে ডিব্রুগড় জেল কর্তৃপক্ষকে। জেলের ভিতরে গিয়েই তাঁর ছবি তোলা এবং আলাদা ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করতে হবে।

[আরও পড়ুন: জঙ্গলে নিয়ে গিয়ে কিশোরীকে ধর্ষণ কিশোরদের! সবচেয়ে কমবয়সি অভিযুক্তের বয়স ১১]

দুবাই ফেরত অমৃতপাল প্রকাশ্যেই নিজেকে খলিস্তানি নেতা ভিন্দ্রেনওয়ালের অনুগামী বলে পরিচয় দেন। নিজেকে খলিস্তানি বলতে গর্ববোধ করেন তিনি। ভিন্দ্রানওয়ালের মতোই সামরিক পোশাক পরেন অমৃতপাল। এ হেন বিচ্ছিন্নতাবাদী নেতা লড়বেন দেশের আইনসভার নির্বাচনের জন্য। তিনি নির্বাচিত হলে, সেটা দেশের জন্য কতটা ভালো বিজ্ঞাপন হবে, তা নিয়ে সংশয় রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা ভোটে লড়তে চান।
  • জল্পনায় সিলমোহর দিয়ে এবার জানিয়ে দিলেন খলিস্তানপন্থী বিচ্ছিন্নতাবাদী নেতা অমৃতপাল সিং।
  • মনোনয়ন পত্র পেশ করার জন্য দিন সাতেকের 'ছুটি' চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।
Advertisement