shono
Advertisement

মমতার হাত ধরে যোগ দেন তৃণমূলে, হরিয়ানায় বিজেপির প্রার্থী তালিকায় সেই নেতা

দু বছরে চারবার দল বদলেও বিজেপির প্রার্থী তালিকায় এই যুব নেতা।
Posted: 11:48 PM Mar 13, 2024Updated: 11:50 PM Mar 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক ব্যক্তিত্বদের দল এবং ‘রং’ বদলর প্রবণতা একেবারেই নতুন কিছু নয়। নিত্যদিন কোনও না কোনও নেতা এক দল থেকে অন্য দলে যোগ দিচ্ছেন। কিন্তু হরিয়ানার তরুণ নেতা অশোক তানওয়ার দলবদলকে রীতিমতো শিল্পের পর্যায়ে নিয়ে গিয়েছেন। কংগ্রেস থেকে তৃণমূল হয়ে আপ ঘুরে এখন তিনি বিজেপিতে। শুধু বিজেপিতে যে যোগ দিয়েছেন তাই নয়, মাত্র মাস চারেক আগে যোগ দেওয়া তানওয়ারকে প্রার্থীও করেছে গেরুয়া শিবির। হরিয়ানার শিরসা থেকে লোকসভার (Lok Sabha) টিকিট পেয়েছেন তিনি। তাও বিদায়ী সাংসদকে বাদ দিয়ে টিকিট দেওয়া হল দলবদলের জন্য ‘খ্যাত’ তানওয়ারকে।

Advertisement

অশোক তানওয়ার (Ashok Tanwar) রাজনৈতিক কেরিয়ার শুরু করেন যুব কংগ্রেস থেকে। এক সময় যুব কংগ্রেসের সভাপতি ছিলেন। রাহুল গান্ধীর (Rahul Gandhi) ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ছিলেন। ২০০৯ সালে তিনি হরিয়ানার সিরসা থেকে সাংসদ হন। পরে হরিয়ানা প্রদেশ কংগ্রেস সভাপতিও হন। কিন্তু পরে ভুপেন্দ্র সিং হুডার সঙ্গে মতবিরোধের জেরে কংগ্রেসের (Congress) মূল স্রোত থেকে ছিটকে যান।

[আরও পড়ুন: ১০ দিনেই ‘ইউ টার্ন’! ভোটে লড়বেন ‘ললিপপ’ গায়ক পবন সিং, আসানসোলেই প্রার্থী? জোর জল্পনা]

যদিও কয়েক মাসের মধ্যেই তৃণমূলে মোহভঙ্গ হয় অশোকের। ২০২২ সালের এপ্রিলে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) উপস্থিতিতে আম আদমি পার্টিতে যোগ দেন তানওয়ার। এর আগে মাস কয়েকের জন্য ‘আপনা ভারত মোর্চা’ নামের একটি আলাদা মোর্চাও খুলেছিলেন তিনি।

[আরও পড়ুন: স্বস্তি দিল না হাই কোর্টও, মেটাতেই হবে ১০৫ কোটি, লোকসভার আগে বিপাকে কংগ্রেস]

গত দুবছরে চারবার দলবদল করেছেন। নিজের ছোট্ট রাজনৈতিক কেরিয়ারে রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়ালদের সান্নিধ্য পেয়ে গিয়েছেন অশোক। শেষে শরণ নিলেন মোদির চরণে। মিলল পুরস্কারও। হরিয়ানার শিরসাতে নিজের কেন্দ্রেই ফের টিকিট পেলেন অশোক। এই কেন্দ্র থেকে তিনি একবার সংসদে গিয়েছেন কংগ্রেসের টিকিটে। বিজেপির টিকিটে ফের যাওয়ার সুযোগ দেবে জনতা? সেটা সময় বলবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement