shono
Advertisement
Brij Bhushan Sharan Singh

ব্রিজভূষণে আপত্তি, পরিবারে নয়! কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রধানের ছেলেকে প্রার্থী করল বিজেপি

তাছাড়া কাইজারগঞ্জের বাইরে একাধিক লোকসভা কেন্দ্রে প্রভাব রয়েছে তাঁর। আদালতে স্বস্তি না পাওয়ায় প্রার্থী করা হচ্ছে তাঁর ছেলেকে।
Posted: 11:19 AM May 02, 2024Updated: 04:52 PM May 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিজভূষণ শরণ সিং। ভারতের কুস্তি ফেডারেশনের (WFI) প্রাক্তন প্রধান। তাঁর বিরুদ্ধে কুস্তিগিরদের যৌন হেনস্তার অভিযোগে মামলা চলছে। দেশের সেরা কুস্তিগিররা রাস্তায় নেমে তাঁর বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছেন। ফলে একপ্রকার বাধ্য হয়েই তাঁকে টিকিট দিল না বিজেপি। কিন্তু তা বলে দলের এ হেন দাপুটে নেতাকে তো ফেলে দেওয়া যায় না। তাই তাঁর পরিবারেই টিকিট দেওয়ার সিদ্ধান্ত নিল গেরুয়া শিবির।

Advertisement

সূত্রের দাবি, ব্রিজভূষণ (Brij Bhushan Sharan Singh) উত্তরপ্রদেশের কাইজারগঞ্জের একাধিকবারের সাংসদ। বিজেপিতে যোগ দেওয়ার আগে সমাজবাদী পার্টির টিকিটে লড়ে জিতেছেন। সাংসদ হয়েছেন নির্দল হিসাবেও। তাছাড়া কাইজারগঞ্জের বাইরে একাধিক লোকসভা কেন্দ্রে প্রভাব রয়েছে তাঁর। প্রভাবশালী এই জাঠ নেতা অন্তত ৭-৮টি লোকসভা কেন্দ্রের ফলাফল নির্ধারণ করতে পারেন। এ হেন নেতাকে উপেক্ষা করা কঠিন।

[আরও পড়ুন: প্রবল বৃষ্টিতে চিনে ধসে গেল হাইওয়ে! মৃত অন্তত ১৯, আহত বহু]

তাই শেষ মুহূর্ত পর্যন্ত ব্রিজভূষণকে প্রার্থী করার মরিয়া চেষ্টা করেছে গেরুয়া শিবির। শেষ মুহূর্তে আদালতে গিয়ে যৌন হেনস্তার অভিযোগ থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করেছেন তিনি। কিন্তু কোনও সুরাহা মেলেনি। তাই একপ্রকার বাধ্য হয়েই ব্রিজভূষণের বদলে তাঁর ছেলেকে টিকিট দেওয়ার সিদ্ধান্ত নিল দল। ব্রিজভূষণের বদলে কাইজারগঞ্জ থেকে বিজেপির টিকিটে লড়বেন তাঁর ছেলে করণভূষণ সিং।

[আরও পড়ুন: ‘টাকা তোলার খবর দলের কাছে আগেই ছিল’, নিয়োগ দুর্নীতি নিয়ে বিস্ফোরক কুণাল]

কাইজারগঞ্জ লোকসভা কেন্দ্রে ভোট আগামী ২০মে। ২৬ তারিখ থেকেই মনোনয়ন জমা দেওয়া শুরু হয়েছে ওই এলাকায়। ৩ মে অর্থাৎ শুক্রবার শেষ তারিখ। তাই বাধ্য হয়েই করণভূষণ সিংকে প্রার্থী হিসাবে ঘোষণা করা হল বলে সূত্রের খবর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ব্রিজভূষণ উত্তরপ্রদেশের কাইজারগঞ্জের একাধিকবারের সাংসদ।
  • বিজেপিতে যোগ দেওয়ার আগে সমাজবাদী পার্টির টিকিটে লড়ে জিতেছেন।
  • তাছাড়া কাইজারগঞ্জের বাইরে একাধিক লোকসভা কেন্দ্রে প্রভাব রয়েছে তাঁর।
Advertisement