shono
Advertisement
Lok Sabha 2024

রাহুল গান্ধী ব্রিটিশ নাগরিক! মনোনয়ন বাতিলের দাবিতে কমিশনে নালিশ

অভিযোগকারীর দাবি, মোদি পদবি মামলায় দু'বছরের সাজা পেয়েছেন রাহুল। তাই ভোটে লড়ার অধিকার নেই তাঁর।
Posted: 09:24 AM May 05, 2024Updated: 09:25 AM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধী ভারতের নাগরিকই নন! তাঁর মনোনয়ন বাতিল করা হোক। এই দাবিতে নির্বাচন কমিশনের (Election Commission) দ্বারস্থ অনিরুদ্ধ প্রতাপ সিং নামের জনৈক ব্যক্তি। অভিযোগকারীর দাবি, রাহুল শুধু বিদেশি নাগরিক তাই নয়, মোদি পদবি মামলায় দু'বছরের সাজা পেয়েছেন তিনি। তাই আইনত ভোটে লড়ার অধিকার নেই তাঁর।

Advertisement

অনিরুদ্ধ প্রতাপ সিংয়ের প্রতিনিধি হিসাবে আইনজীবী অশোক পাণ্ডে রায়বরেলির জেলাশাসকের কাছে রাহুলের নামে নালিশ করে এসেছেন। তাঁর দাবি, রাহুল ভারতের নাগরিকই নন। ২০০৬ সালে রাহুল গান্ধী (Rahul Gandhi) একবার নিজেই বলেছিলেন, তিনি ব্রিটিশ নাগরিক। একজন ব্রিটিশ নাগরিক ভারতের নির্বাচনে লড়তে পারেন না।

[আরও পড়ুন: ‘দুঃখ’ মিটল কি? ডেরেকের বাড়িতে বৈঠক শেষে কী বললেন কুণাল?]


শুধু তাই নয়, ওই আইনজীবীর দাবি, রাহুল গান্ধী ফৌজদারি মামলায় দুবছরের সাজাপ্রাপ্ত। মোদি পদবি মানহানি মামলায় রাহুলকে দু' বছরের সাজা দিয়েছে আদালত। সুপ্রিম কোর্ট (Supreme Court) সেই সাজায় স্থগিতাদেশ দিলেও রাহুল যে ফের নির্বাচনে লড়তে পারবেন, সেটা কোথাও বলেনি। তাই তাঁর মনোনয়ন বাতিল করা উচিত। ওই আইনজীবীর দাবি, তাঁর অভিযোগ গ্রহণও করেছেন রায়বরেলির নির্বাচনী আধিকারিক।

[আরও পড়ুন: ‘বিজেপির পরিকল্পিত চক্রান্ত’, সন্দেশখালির ‘স্টিং’ ভিডিও হাতিয়ার করে তোপ অভিষেকের]

যদিও কংগ্রেস (Congress) ওই দাবি ফুঁৎকারে উড়িয়ে দিয়েছে। হাত শিবিরের দাবি, রাহুলের মনোনয়ন আগেও বৈধ ছিল। এখনও বৈধ। এই ধরনের অভিযোগ ভিত্তিহীন। তাছাড়া রাহুল সদ্যই ওয়ানড়ে লোকসভার (Lok Sabha 2024) ভোটে লড়েছেন। কোনও অসুবিধা হয়নি। রায়বরেলিতেও তিনি লড়বেন। কোনও সমস্যা হবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাহুল গান্ধী ভারতের নাগরিকই নন!
  • তাঁর মনোনয়ন বাতিল করা হোক।
  • এই দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ অনিরুদ্ধ প্রতাপ সিং নামের জনৈক ব্যক্তি।
Advertisement