shono
Advertisement
Lok Sabha 2024

টাকার অভাবে ময়দান ছাড়েন প্রার্থী, সেই পুরীতে নতুন মুখ আনল কংগ্রেস

Published By: Subhajit MandalPosted: 12:21 PM May 05, 2024Updated: 12:21 PM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুরাট বা ভোপাল কাণ্ডের পুনরাবৃত্তি হল না পুরীতে। শেষ মুহূর্তে নয়া প্রার্থী জোগাড় করে ফেলল কংগ্রেস (Congress)। সুচরিতা মোহান্তির বদলে জগন্নাথ ধামে কংগ্রেসের প্রতীকে লড়বেন জয়নারায়ণ পট্টনায়েক।

Advertisement

পুরী লোকসভা (Puri Lok Sabha) কেন্দ্রে সুচরিতা মোহান্তির নাম প্রথমে প্রার্থী হিসাবে ঘোষণা করে কংগ্রেস। শনিবার তাঁর মনোনয়ন দেওয়ার কথা ছিল। কিন্তু শনিবার মনোনয়ন না দিয়ে তিনি জানিয়ে দেন, তাঁর পক্ষে পুরীতে লড়াই করা সম্ভব নয়। সুচরিতা জানান, প্রচারের জন্য টাকাই দিচ্ছে না দল। কংগ্রেস নেত্রী দাবি করেন, দলের সাহায্য না পেয়ে ‘ক্রাউড ফান্ডিং’য়ের চেষ্টা করেন। সমাজমাধ্যমে কিউআর কোড শেয়ার করে অর্থসাহায্য চান। যদিও তাতেও লাভ হয়নি। এর পরই নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। যদিও তিনি জানিয়ে দেন, কংগ্রেস ছাড়বেন না। দলের অনুগত সৈনিক হিসাবে কাজ করবেন।

[আরও পড়ুন: ‘আমরা সাইকেল রাখি, উনি হেলিকপ্টার রেখেছেন’, মমতাকে কটাক্ষ দিলীপের]

বলা বাহুল্য এই ঘটনায় অস্বস্তিতে পড়ে যায় কংগ্রেস। রাতারাতি পুরীর জন্য নতুন প্রার্থীর নাম ঘোষণা করা হয়। ওই কেন্দ্রে এবার হাত চিহ্ন নিয়ে লড়বেন জয়নারায়ণ পট্টনায়েক। কংগ্রেসের (Congress) দাবি, সুচরিতা যে অর্থাভাবের কথা বলছেন সেটা সত্যি নয়। ওই কেন্দ্রে কৌশলগতভাবেই প্রার্থী বদল করা হয়েছে। প্রার্থী বদলের ব্যাপারটা আগেই ঠিক হয়েছিল। ২৫ মে ষষ্ঠ দফায় ওই আসনে নির্বাচন হওয়ার কথা। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৬ মে অর্থাৎ সোমবার। সেদিনই মনোনয়ন দেবেন কংগ্রেসের নয়া প্রার্থী। তাঁর প্রতিদ্বন্দ্বী প্রতিদ্বন্দ্বী বিজেডি প্রার্থী অরূপ পট্টনায়ক। বিজেপির তরফে দাঁড়িয়েছেন সম্বিত পাত্র।

[আরও পড়ুন: রাহুল গান্ধী ব্রিটিশ নাগরিক! মনোনয়ন বাতিলের দাবিতে কমিশনে নালিশ]

এর আগে সুরাটে কংগ্রেস প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। ভোপালে মনোনয়ন প্রত্যাহারের শেষদিন হঠাতই কংগ্রেস প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন। ওই দুই কেন্দ্রে কোনও প্রার্থী নেই কংগ্রেসের। পুরীর লড়াইয়েও সেই একই পরিস্থিতি তৈরি হতে পারত। তবে শেষ মুহূর্তে সেটা আটকাল কংগ্রেস নেতৃত্ব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুরাট বা ভোপাল কাণ্ডের পুনরাবৃত্তি হল না পুরীতে।
  • শেষ মুহূর্তে নয়া প্রার্থী জোগাড় করে ফেলল কংগ্রেস।
  • সুচরিতা মোহান্তির বদলে জগন্নাথ ধামে কংগ্রেসের প্রতীকে লড়বেন জয়নারায়ণ পট্টনায়েক।
Advertisement