shono
Advertisement
Lok Sabha 2024

'মোদির গোটা মন্ত্রিসভার পুনর্মিলন হবে তিহারে', দুর্নীতি নিয়ে পালটা খোঁচা কংগ্রেসের

মোদি গ্যারান্টিকে হাতিয়ার করে মোদিকেই তোপ কংগ্রেসের।
Posted: 04:56 PM Apr 12, 2024Updated: 06:41 PM Apr 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভার (Lok Sabha 2024) প্রচারে গিয়ে নিত্যদিন বিরোধীদের দুর্নীতি নিয়ে খোঁচা দিচ্ছেন নরেন্দ্র মোদি। গ্যারান্টি দিচ্ছেন, তাঁর আমলে দুর্নীতিবাজরা শাস্তি পাবেই। প্রধানমন্ত্রীর সেই গ্যারান্টিকে হাতিয়ার করেই এবার বিজেপিকে পালটা আক্রমণ করল কংগ্রেস। দলের প্রচার বিভাগের প্রধান জয়রাম রমেশ বলছেন, মোদিজির (Narendra Modi) গ্যারান্টি সত্যি হলে মন্ত্রিসভার পুনর্মিলন হবে তিহার জেলে।

Advertisement

হাত শিবিরের দাবি, ইলেক্টোরাল বন্ডের মাধ্যমে কার্যত ‘ভারচুয়াল মাফিয়ারাজ’ চালিয়েছে বিজেপি। তোলাবাজি থেকে শুরু করে ঘুষ, হেন কোনও অপরাধ নেই যা বন্ডের মাধ্যমে সংগঠিত হয়নি। আর এই সবই হয়েছে সুনির্দিষ্ট আইনের আওতায়। জয়রাম রমেশের (Jairam Ramesh) প্রশ্ন, মোদি যে দুর্নীতিগ্রস্তদের জেলে ভরার গ্যারান্টি দিচ্ছেন, যারা এই সুনির্দিষ্ট আইনি পদ্ধতিতে দুর্নীতিকে প্রশ্রয় দিল, তাঁদের ক্ষেত্রেও কি এই গ্যারান্টি প্রযোজ্য? সেটা হলে তো মোদির মন্ত্রিসভার পুনর্মিলন হবে তিহার জেলে।

[আরও পড়ুন: কেজরির গ্রেপ্তারির পর দিল্লিতে রাষ্ট্রপতি শাসনের ষড়যন্ত্র! বিস্ফোরক অভিযোগ আপের]

কংগ্রেস ইলেক্টোরাল বন্ড নিয়ে মূলত চারটি অভিযোগ করছে। এক, প্রিপেইড ঘুষ, চাঁদা দাও ধান্দা নাও। দুই, পোস্ট পেইড ঘুষ, বরাত নাও, ঘুষ দাও। তিন হানা দেওয়ার পর তোলাবাজি, ইডি-সিবিআইয়ের মাধ্যমে হপ্তা উসুলি। এবং চার শেল কোম্পানি। নির্বাচনী বন্ডের মাধ্যমে এই সবগুলিই আইনি পদ্ধতিতে করেছে বিজেপি। তদন্ত হলে, সব মন্ত্রীদের জেলে যেতে হবে বলেই হুঁশিয়ারি জয়রামের।

[আরও পড়ুন: দিল্লির পর ঝাড়খণ্ডে ইন্ডিয়া জোটের ‘গণতন্ত্র বাঁচাও’ মহাসমাবেশ, থাকবে তৃণমূলের প্রতিনিধি]

মোদি শুক্রবারও এক সাক্ষাৎকারে বলেছেন, দুর্নীতি করলে কাউকে রেয়াত করা হবে না। এজেন্সির অ্যাকশন চলবে। কংগ্রেস (Congress) এদিন বুঝিয়ে দিল, দিল্লিতে পালাবদল হলে পার পাবে না বিজেপির মন্ত্রীরাও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভার প্রচারে গিয়ে নিত্যদিন বিরোধীদের দুর্নীতি নিয়ে খোঁচা দিচ্ছেন নরেন্দ্র মোদি।
  • গ্যারান্টি দিচ্ছেন, তাঁর আমলে দুর্নীতিবাজরা শাস্তি পাবেই। প্রধানমন্ত্রীর সেই গ্যারান্টিকে হাতিয়ার করেই এবার বিজেপিকে পালটা আক্রমণ করল কংগ্রেস।
  • দলের প্রচার বিভাগের প্রধান জয়রাম রমেশ বলছেন, মোদিজির গ্যারান্টি সত্যি হলে মন্ত্রিসভার পুনর্মিলন হবে তিহার জেলে।
Advertisement