shono
Advertisement
Lok Sabha 2024

তফসিলিদের সংরক্ষণ কেড়ে মুসলিমদের দিতে দেব না! সরব মোদি, চিঠি দলীয় প্রার্থীদের

তফসিলি জাতি-উপজাতি এবং ওবিসিদের থেকে ছিনিয়ে নিয়ে মুসলিমদের সংরক্ষণ দেওয়ার পরিকল্পনা করছে ইন্ডিয়া জোট, দাবি মোদির।
Posted: 08:54 PM Apr 30, 2024Updated: 09:00 PM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'তফসিলিদের কাছ থেকে কেড়ে নিয়ে ধর্মের ভিত্তিতে সংরক্ষণ মানব না।' তেলেঙ্গানার সভা থেকে কংগ্রেসের বিরুদ্ধে গর্জে উঠলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। অভিযোগ করলেন, ইন্ডি জোটের লক্ষ্য হল তফসিলি জাতি (SC) এবং উপজাতিদের (ST) সংরক্ষণ কমিয়ে সেটা মুসলিমদের দেওয়া। এই মর্মে দলের লোকসভার প্রার্থীদের চিঠিও দিয়েছেন প্রধানমন্ত্রী। দলের প্রার্থীদের উদ্দেশে তাঁর বার্তা, সংরক্ষণ ইস্যুতে সব প্রার্থীকে সুর চড়াতে হবে।

Advertisement

এদিন তেলেঙ্গানার সভাতে প্রধানমন্ত্রী বলেন, "ওরা নিজেদের ভোটব্যাঙ্কের জন্য সংবিধানকেও অপমান করতে ছাড়ে না। কিন্তু আমি ওদের বলে দিতে চাই, আমি যতদিন বেঁচে থাকব, ততদিন যে সংরক্ষণ দলিত, ওবিসি, তফসিলি জাতি, উপজাতির প্রাপ্য, সেটা শুধুমাত্র ধর্মের ভিত্তিতে মুসলিমদের হাতে তুলে দিতে দেব না।" প্রধানমন্ত্রীর অভিযোগ, কংগ্রেস শাসিত কর্নাটকে তফসিলি এবং অবিসিদের প্রাপ্য সংরক্ষণ মুসলিমদের দিয়ে দিয়েছে। যদিও কংগ্রেসের (Congress) দাবি, ওই সংরক্ষণ আগেই চালু ছিল। বিজেপি বন্ধ করে দেয়। নতুন করে কিছু করা হয়নি। শুধু পুরনো সংরক্ষণ ফিরিয়ে আনা হয়েছে।

[আরও পড়ুন: অন্ধ হতে পারেন! চোখের চিকিৎসায় লন্ডনে রাঘব, জল্পনা ওড়াল আপ

কিন্তু মোদি বরাবর দাবি করছেন, তফসিলিদের সংরক্ষণ মুসলিমদের দিয়ে দেবে ইন্ডিয়া জোট। সেই মর্মে দলের প্রার্থীদের চিঠিও লিখেছেন প্রধানমন্ত্রী। চিঠিতে মোদি উল্লেখ করেছেন, "তফসিলি জাতি-উপজাতি এবং ওবিসিদের থেকে ছিনিয়ে নিয়ে মুসলিমদের সংরক্ষণ দেওয়ার পরিকল্পনাই কংগ্রেস এবং ইন্ডিয়া জোটের রাজনীতি। এটার বিরোধিতা করতে হবে।" কংগ্রেসের শব্দ ধার করে নিয়ে মোদির কটাক্ষ, এটা কোনও সাধারণ নির্বাচন নয়, তফসিলিদের অধিকার রক্ষার নির্বাচন।

[আরও পড়ুন: ধাক্কা গেরুয়া শিবিরে, বিজেপির দেবাশিস ধরের মামলা ফেরাল সুপ্রিম কোর্ট

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী তথা গুজরাটের পোরবন্দর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী মনসুখ মাণ্ডব্য মঙ্গলবার হিন্দিতে লেখা মোদির সেই চিঠিটি এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন। বিজেপি সূত্রের খবর, সব প্রার্থীকেই এই ধরনের চিঠি পাঠানো হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মোদি বরাবর দাবি করছেন, তফসিলিদের সংরক্ষণ মুসলিমদের দিয়ে দেবে ইন্ডিয়া জোট।
  • সেই মর্মে দলের প্রার্থীদের চিঠিও লিখেছেন প্রধানমন্ত্রী।
  • চিঠিতে মোদি উল্লেখ করেছেন, "তফসিলি জাতি-উপজাতি এবং ওবিসিদের থেকে ছিনিয়ে নিয়ে মুসলিমদের সংরক্ষণ দেওয়ার পরিকল্পনাই কংগ্রেস এবং ইন্ডিয়া জোটের রাজনীতি। এটার বিরোধিতা করতে হবে।"
Advertisement