shono
Advertisement

ভোট বিজ্ঞাপনে মহিলাদের অবমাননা! বিজেপিকে তুলোধোনা বিরোধীদের

বিরোধীদের বক্তব্য, এই ভিডিওতে কনেরূপী মহিলার অপমান করা হয়েছে।
Posted: 09:42 PM Mar 27, 2024Updated: 09:42 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের (Lok Sabha 2024) আগে বিরোধী শিবিরকে কোণঠাসা করার লক্ষ্যে কৌতুকে ভরা ভিডিও পোস্ট। সেই বিজ্ঞাপনী ভিডিও পোস্ট করেই এবার বিপাকে বিজেপি (BJP)। বিরোধী শিবিরের দাবি, বিজেপির পোস্ট করা ভিডিওতে মহিলাকে অবমাননাকর ভাবে দেখানো হয়েছে। শুধু তাই নয়, অসম্মান করা হয়েছে বিবাহ নামক প্রতিষ্ঠানকেও।

Advertisement

মঙ্গলবারই ইন্ডিয়া জোটকে কটাক্ষ করে নিজেদের সোশাল মিডিয়া সাইটগুলিতে একটি রাজনৈতিক প্রচারের ভিডিও পোস্ট করে বিজেপি। ২ মিনিট ২৩ সেকেন্ডের ওই ভিডিওটিতে দেশের শীর্ষস্থানীয় বিরোধী নেতাদের ভূমিকায় দেখা যাচ্ছে বিভিন্ন অভিনেতাদের। একটি বিয়ের আগে দেখাশোনার জন্য একজোট হয়েছেন তাঁরা। তাতে এক মহিলাকে দেখানো হয়েছে কনের সাজে। তাঁর সামনে বসে থাকা নেতাকে রাহুল গান্ধী (Rahul Gandhi) বলে চিনে নিতে ভুল হয় না। যেমনই অনায়াসে চেনা যায় ‘মাফলারম্যান’ কেজরিওয়াল, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, উদ্ধব ঠাকরে, লালুপ্রসাদ যাদব, তেজস্বী যাদব, অখিলেশ যাদবদেরও।

[আরও পড়ুন: দিলীপের বিরুদ্ধে কমিশনে গিয়ে বেলাগাম কুণাল, ফের শুভেন্দুকে ‘বাবা’ তুলে আক্রমণ]

ভিডিওর শুরুতে দেখা যায়, রাহুলরূপী অভিনেতা কনে ও তাঁর অভিভাবকদের সঙ্গে বাকিদের পরিচয় করাচ্ছেন। এখানে তাঁকে বলতে শোনা যাচ্ছে, তাঁরা সকলে ভাগ বাটোয়ারা করেই খান। যদিও শেষপর্যন্ত বর কে হবে সেটাই ঠিক করা যায় না। অখিলেশ থেকে কেজরি, তেজস্বী থেকে উদ্ধব- সকলেই দাবি করতে থাকেন তাঁরা বর হওয়ার দাবিদার। ভিডিওর একেবারে শোনা যায় ভয়েস ওভার, ‘আপনারা কি মনে করেন? যাঁরা বর ঠিক করতে পারছেন না, তাঁরা প্রধানমন্ত্রী বেছে নিতে পারবেন? বংশগত লুটেরাদের চেষ্টা হবে ব্যর্থ, এবার চারশো পার।’

[আরও পড়ুন: ‘তাঁর প্রজ্ঞা বহু প্রজন্মকে অনুপ্রাণিত করবে’, বেলুড় মঠের অধ্যক্ষের প্রয়াণে শোকস্তব্ধ মোদি]

বিরোধীদের বক্তব্য, এই ভিডিওতে কনেরূপী মহিলার অপমান করা হয়েছে। কংগ্রেস (Congress) নেত্রী সুপ্রিয়া শ্রীনেত বলছেন,”বিয়ে একটি পবিত্র সংস্থা। বিশ্বাসের উপর ভর করে তৈরি একটি সম্পর্ক। বিজেপি একটি ‘অশ্লীল’ বিজ্ঞাপন দিয়ে আরও একবার নিজেদের রক্ষণশীল মানসিকতার প্রমাণ দিয়েছে। ওদের নজরে মহিলা মানেই তাঁর কাজ লেহেঙ্গা পরে, বউ সেজে বসে বরের মন জয় করা। ওরা এটুকুও বোঝে না বর খোঁজা এবং গণতন্ত্রে নিজেদের জনপ্রতিনিধি খোঁজা এক নয়।” শিব সেনার প্রিয়াঙ্কা চতুর্বেদী সাফ বলছেন,”বিজেপির এই বিজ্ঞাপনেই স্পষ্ট ওরা মেয়েদের কীভাবে দেখে। ওদের কাছে মেয়ে মানেই এভাবে বসে বরকে খুশি করতে হবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement