shono
Advertisement
Lok Sabha 2024

পাঁচ কেজি রেশন দিয়ে দেশকে আত্মনির্ভর করা যায় না: প্রিয়াঙ্কা গান্ধী

আত্মনির্ভর ভারত এবং প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা। লোকসভার প্রচারে এই দুটি বিষয়কেই হাতিয়ার করছে বিজেপি।
Published By: Subhajit MandalPosted: 04:53 PM May 09, 2024Updated: 05:41 PM May 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আত্মনির্ভর ভারত এবং প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা। লোকসভার প্রচারে এই দুটি বিষয়কেই হাতিয়ার করছে বিজেপি। এবার একযোগে মোদির এই দুটি হাতিয়ারকেই ভোঁতা করে দেওয়ার চেষ্টা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)।

Advertisement

দাদা রাহুল গান্ধীর (Rahul Gandhi) হয়ে ভোটপ্রচারে এই মুহূর্তে রায়বরেলিতে পড়ে রয়েছেন প্রিয়াঙ্কা। ছোট ছোট 'নুক্কড়' সভা, কর্মীসভা, রোড শো সবই করছেন প্রিয়াঙ্কা। প্রচার করছেন আমেঠিতেও। নিজেদের গড় থেকেই মোদির হাতিয়ারে তাঁকে পালটা বিঁধতে চাইলেন প্রিয়াঙ্কা। বললেন, "পাঁচ কেজি করে রেশন দিয়ে মানুষকে আত্মনির্ভর বানানো যায় না।"

[আরও পড়ুন: সংবিধান বদলের ছক বিজেপির! রাহুলের দাবিতে বিতর্ক, কমিশনে কেন্দ্রীয় মন্ত্রী

কংগ্রেসের সাধারণ সম্পাদক রায়বরেলির এক সভায় বলেন, "৫ কেজি রেশন দিয়ে আপনাদের ভবিষ্যৎ তৈরি হবে না। এভাবে আপনারা আত্মনির্ভর হবেন না। আমি যদি আপনাদের প্রশ্ন করি, আপনারা কী চান, চাকরি নাকি পাঁচ কেজি রেশন? আপনার সবাই চাকরিকেই বেছে নেবেন। কারণ এটা আপনাদের আত্মনির্ভর বানাবে। তাই সেই দলকে ভোট দিন, যারা আপনাকে আত্মনির্ভর করবে।" প্রিয়াঙ্কার অভিযোগ, "যেসব দল আপনাকে পাঁচ কেজি রেশন দেওয়ার কথা বলছে, তাঁরা আপনাকে আত্মনির্ভর হতে দেবে না। ওরা আপনাকে পরনির্ভর করে দিতে চায়।"

[আরও পড়ুন: দুবছর ধরেই ভারতে বন্ধ কোভিশিল্ড, বিতর্কের মধ্যে দাবি সিরামের]

করোনাকালে ৮০ কোটি দেশবাসীকে বিনামূল্যে রেশন দেওয়ার প্রকল্প শুরু করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। করোনা মিটলেও সেই প্রকল্প চলছে। এমনকী ক্ষমতায় ফিরলে আগামী পাঁচ বছর এই প্রকল্প চালানোর প্রতিশ্রুতিও দিয়েছেন মোদি। আবার একই সঙ্গে দেশকে আত্মনির্ভর হওয়ার বাণীও শোনাচ্ছেন প্রধানমন্ত্রী। প্রিয়াঙ্কার প্রশ্ন, এই দুটি বিষয় একসঙ্গে কীভাবে সম্ভব?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আত্মনির্ভর ভারত এবং প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা।
  • লোকসভার প্রচারে এই দুটি বিষয়কেই হাতিয়ার করছে বিজেপি।
  • এবার একযোগে মোদির এই দুটি হাতিয়ারকেই ভোঁতা করে দেওয়ার চেষ্টা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।
Advertisement