shono
Advertisement

রাজ্যে রাজ্যে আসনরফায় কংগ্রেসের ‘দাদাগিরি’, খাড়গের কাছে নালিশ ইয়েচুরি-রাজার

বিভিন্ন রাজ্যের কংগ্রেস নেতৃত্বের মনোভাবে অসন্তুষ্ট সিপিএম এবং সিপিআই।
Posted: 01:09 PM Mar 29, 2024Updated: 01:51 PM Mar 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসনরফার ক্ষেত্রে রাজ্যে রাজ্যে বঞ্চনা করা হচ্ছে বামেদের। দাদাগিরি দেখাচ্ছে কংগ্রেস। খোদ কংগ্রেস সভাপতি খাড়গের কাছে নালিশ করে এলেন দুই বাম দলের শীর্ষ নেতা সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury) এবং ডি রাজা।

Advertisement

বিরোধীদের ‘ইন্ডিয়া’ (INDIA) মঞ্চে আসন সমঝোতা নিয়ে বিভিন্ন রাজ্যের কংগ্রেস নেতৃত্বের মনোভাবে অসন্তুষ্ট সিপিএম এবং সিপিআই। বৃহস্পতিবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের সঙ্গে দেখা করে সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এবং সিপিআইয়ের (CPI) সাধারণ সম্পাদক ডি রাজা এব‌্যাপারে অভিযোগ জানালেন। তাঁর খাড়গেকে জানিয়েছেন, বেশ কিছু রাজ্যে আসনরফা নিয়ে কংগ্রেসের প্রদেশ নেতৃত্ব সিপিএম এবং সিপিআইয়ের সঙ্গে বঞ্চনা করছে। এ ব‌্যাপারে খাড়গেকে (Mallikarjun Kharge) হস্তক্ষেপ করতে তাঁরা অনুরোধ করেন।

[আরও পড়ুন: আমাজনে মারা গেল বিশ্বের সবচেয়ে বড় সাপ, অ্যানাকোন্ডার মৃত্যু ঘিরে ঘনাচ্ছে রহস্য]

সূত্রের খবর দুই শীর্ষ বাম নেতা খাড়গেকে বলেন, বিহারে আরজেডি, তামিলনাড়ুতে ডিএমকে বামেদের আসন ছেড়েছে। পশ্চিমবঙ্গেও বামেরা (Left Front) আসন ছেড়েছে কংগ্রেসকে। কিন্তু অনেক রাজ্যেই কংগ্রেস বামেদের আসন ছাড়তে রাজি হচ্ছে না। সিপিএম, সিপিআই নেতৃত্বের অভিযোগ, পশ্চিমবঙ্গ ও কেরল বাদ দিলে কংগ্রেস দুই প্রধান বাম দলকে মাত্র দু’টি আসন ছেড়েছে। একটি রাজস্থানে সিপিএমের জন্য। অন্যটি অন্ধ্রপ্রদেশে, সিপিআইয়ের জন্য।

[আরও পড়ুন: খাবারে বিষ মিশিয়ে ‘খুন’ মুখতার আনসারিকে! যোগী সরকারের বিরুদ্ধে বিস্ফোরক গ্যাংস্টারের পরিবার]

খাড়গে তাঁদের কাছে জানতে চান কোন কোন রাজ্যে এমন ঘটছে। তখন তাঁরা বিশেষ করে মধ‌্যপ্রদেশ ও ছত্তিশগড়ের প্রসঙ্গ বলেন। খাড়গে তাঁদের ওই দুই রাজ্যের নেতৃত্বের সঙ্গে কথা বলার আশ্বাস দিয়েছেন। যদিও ওই দুই রাজ্যেরই অধিকাংশ আসনে কংগ্রেস (Congress) প্রার্থী ঘোষণা করে দিয়েছে। ফলে বামেদের জন্য নতুন করে আসন ছাড়ার সম্ভাবনা কম।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement