shono
Advertisement
Lok Sabha 2024

দুই নির্দলের যোগদানে লোকসভায় সেঞ্চুরি কংগ্রেসের! শক্তিবৃদ্ধি ইন্ডিয়া জোটের

Published By: Subhajit MandalPosted: 04:15 PM Jun 06, 2024Updated: 04:49 PM Jun 06, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: দিল্লিতে সরকার গঠনের তোড়জোড়ের মধ্যেই লোকসভায় শক্তিবৃদ্ধি ইন্ডিয়া জোটের! সূত্রের খবর, বৃহস্পতিবারই দুই নির্দল সাংসদ যোগ দিচ্ছেন কংগ্রেসে (Congress)। এঁদের মধ্যে একজন বিহারের পূর্ণিয়া নির্দল সাংসদ পাপ্পু যাদব। এই যোগদানের ফলে লোকসভায় ১০০ আসনের গণ্ডি পেরিয়ে গেল হাত শিবির।

Advertisement

সরকার গড়ার সংখ্যা না থাকায় আপাতত ইন্ডিয়া (INDIA) জোট বসবে বিরোধী আসনে। বুধবার সব শরিকদের সঙ্গে বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা জানান কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। কিন্তু বৃহস্পতি সকাল থেকেই দেখা যায় দিল্লিতে তৎপর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন সকালে তিনি প্রথমে দেখা করেন অখিলেশ যাদবের সঙ্গে। পরে আম আদমি পার্টির দুই শীর্ষ নেতা রাঘব চাড্ডা এবং সঞ্জয় সিং অভিষেকের সঙ্গে দেখা করতে আসেন। শোনা যাচ্ছে, অভিষেক বুধবার রাহুল গান্ধীর সঙ্গেও বৈঠক করবেন।

[আরও পড়ুন: মন্ত্রিত্বের সংখ্যায় নমনীয় বিজেপি, কিন্তু সরকারের ‘রাশ’ ছাড়তে নারাজ মোদি-শাহরা

এরই মধ্যে জানা যাচ্ছে, দুই নির্দল সাংসদ যোগ দিচ্ছেন কংগ্রেসে। এদের মধ্যে একজন বিহারের পুর্ণিয়ার সাংসদ পাপ্পু যাদব। লোকসভার আগে পাপ্পু নিজের দল জন অধিকার পার্টিকে মিশিয়ে দেন কংগ্রেসের সঙ্গে। কিন্তু শেষ পর্যন্ত আসন সমঝোতার সূত্র অনুযায়ী পাপ্পুকে তাঁর পছন্দের আসন থেকে প্রার্থী করতে পারেনি কংগ্রেস নেতৃত্ব। শেষপর্যন্ত নির্দল হিসাবে দাঁড়িয়েই জিতে আসেন তিনি। বৃহস্পতিবারই পাপ্পু কংগ্রেসের পতাকা হাতে নেবেন। আরও এক নির্দল সাংসদ কংগ্রেসে (Congress) যোগ দিচ্ছেন বলে খবর।

[আরও পড়ুন: যোগীরাজ্যে ছাপ ফেলল তৃণমূল, কেমন হল অসম-মেঘালয়ের ফল?]

শুধু কংগ্রেস নয়, তৃণমূলের সঙ্গেও অন্তত জনা তিনেক বিজেপি সাংসদ যোগাযোগ করেছেন বলে খবর। যদিও কারা তৃণমূলে যোগ দিতে চাইছেন, সেটা এখনও স্পষ্ট নয়। তবে একটা জিনিস স্পষ্ট আগামী ২-১ দিনের মধ্যে শক্তি আরও বাড়তে পারে ইন্ডিয়া জোটের। একাধিক সাংসদের যোগদান তো বটেই, টিডিপির একাধিক সাংসদও নাকি চাইছেন ইন্ডিয়া শিবিরে যোগ দিক দল। কারণ অতীতে এই বিজেপিই টিডিপি ভাঙিয়েছে। সব মিলিয়ে ইন্ডিয়া শিবিরে তৎপরতা ক্রমশ বাড়ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিল্লিতে সরকার গঠনের তোড়জোড়ের মধ্যেই লোকসভায় শক্তিবৃদ্ধি ইন্ডিয়া জোটের।
  • সূত্রের খবর, বৃহস্পতিবারই দুই নির্দল সাংসদ যোগ দিচ্ছেন কংগ্রেসে।
  • এঁদের মধ্যে একজন বিহারের পুর্নিয়ার নির্দল সাংসদ পাপ্পু যাদব।
Advertisement