shono
Advertisement

জি-২০ নৈশভোজের আগে সংক্ষিপ্ত বৈঠক ইন্ডিয়ার! মমতার সঙ্গে কথা নীতীশ-কেজরিওয়ালদের

বুধবার বৈঠকে বসছে INDIA জোটের সমন্বয় কমিটি।
Posted: 09:22 AM Sep 10, 2023Updated: 09:22 AM Sep 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষিত কোনও কর্মসূচি ছিল না। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দিল্লি যাবেন, আর কোনওরকম রাজনৈতিক আলোচনা হবে না, সেটা অস্বাভাবিক। এবারেও ইন্ডিয়া জোটের সঙ্গীদের সঙ্গে একপ্রকার মিনি বৈঠক করলেন তিনি।

Advertisement

শনিবার সাড়ে পাঁচটা নাগাদ বাংলার মুখ্যমন্ত্রী চাণক্যপুরীর রাজ্য সরকারের অতিথিশালা (নতুন বঙ্গভবন) থেকে সংসদ ভবনে পৌঁছান। সেখানেই ইন্ডিয়া জোটে থাকা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar) থেকে শুরু করে তামিলনাডুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সঙ্গে মমতার দেখা হয়েছে এবং নিজেদের মধ্যে ইন্ডিয়া জোটের বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা হয়েছে বলেই সূত্রের খবর। সংসদ ভবন থেকে বাসে করে ভারত মণ্ডপম পৌঁছন তাঁরা।

[আরও পড়ুন: ‘বোমা মেরে মানচিত্র বদলে দেব’, G-20 বৈঠকের মধ্যেই হুমকি ফোন, হুলস্থুল বারাণসী বিমানবন্দরে]

এদিকে বিজেপি-বিরোধী জোট ‘ইন্ডিয়া’র (India) চতুর্থ বৈঠক অনুষ্ঠিত হবে দিল্লিতে আগামী বুধবার। তবে এই বৈঠক শরিক দলগুলির শীর্ষনেতাদের নয়। জোটের সমন্বয় কমিটি এবং নির্বাচনী কৌশল সংক্রান্ত কমিটির সদস্যেরা ওই বৈঠকে যোগ দেবেন। সমন্বয় কমিটির প্রবীণ সদস‌্য এনসিপি (NCP) সুপ্রিমো শরদ পাওয়ারের দিল্লির বাড়িতে এই বৈঠক হবে।

[আরও পড়ুন: G-20: প্রাচীন ভারতের সুরলহরীতে অতিথি আপ্যায়ন, রাষ্ট্রপতির নৈশভোজে বিশেষ আয়োজন]

সূত্রের খবর, সমন্বয় কমিটি এবং নির্বাচনী কৌশল সংক্রান্ত কমিটির বৈঠকে ‘ইন্ডিয়া’র প্রথম জনসভার স্থান এবং দিন স্থির হতে পারে। সেই সঙ্গে, আগামী নভেম্বর-ডিসেম্বরে পাঁচ রাজ্যের (মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিশগড়, তেলেঙ্গানা এবং মিজোরাম) বিধানসভা নির্বাচনে আসন সমঝোতা নিয়েও আলোচনা হতে পারে ওই বৈঠকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement