shono
Advertisement
Cyber Crime

মহিলা সেজে আলাপ, নগ্ন ছবি ফাঁসের হুমকি দিয়ে টাকা আদায়ে চাপ! হরিয়ানায় ধৃত ১

কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগের তৎপরতায় তদন্তকারীদের জালে অভিযুক্ত।
Posted: 05:04 PM Apr 19, 2024Updated: 05:25 PM Apr 19, 2024

অর্ণব আইচ: সোশাল মিডিয়ায় নিজেকে মেয়ে বলে পরিচয় দিয়ে আলাপ। তার পর ঘনিষ্ঠতা। ধীরে ধীরে ভারচুয়াল জগতের ওপারে থাকা 'পুরুষ বন্ধু'র অন্তরঙ্গ ছবি, ভিডিও সংগ্রহ করা। এবং তার ব্ল্যাকমেল করে ৩৬ লক্ষ টাকা দেওয়ার চাপ। সোশাল মিডিয়ায় এ ধরনের অপরাধের অভিযোগ পেয়েই তৎপর হয় কলকাতা পুলিশের সাইবার ক্রাইম (Cyber Crime) বিভাগ। আর তদন্তে নেমে সুদূর হরিয়ানা থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করলেন তদন্তকারীরা। হরিয়ানার আদালতে পেশ করে ধৃতকে কলকাতায় ট্রানজিট রিমান্ডে নিয়ে আসা হচ্ছে। ২৪ এপ্রিল পর্যন্ত তাকে হেফাজতে রাখা হবে।

Advertisement

ঘটনা ঠিক কী? গত ২০ ফেব্রুয়ারি কলকাতা পুলিশের (Kolkata Police) সাইবার ক্রাইম বিভাগে জমা পড়া অভিযোগ অনুযায়ী, সোশাল মিডিয়ায় মেয়ে সেজে এক পুরুষের সঙ্গে আলাপ করে হরিয়ানার (Haryana) ফিরোজপুরের বছর সাঁইত্রিশের জাহিদ। ধীরে ধীরে ঘনিষ্ঠতা বাড়তে থাকে এবং প্রেমের অভিনয় করে ভারচুয়াল মাধ্যমেই ওই পুরুষ বন্ধুর নগ্ন ও আপত্তিকর কিছু ছবি, ভিডিও তোলে ওই জাহিদ। এর পর সে ওসব ছবি নিয়ে ব্ল্যাকমেল করতে থাকে। ৩৬ লক্ষ টাকা দিতে চাপ দেওয়া হয় অভিযোগকারীকে।

[আরও পড়ুন: মে মাসের শুরুতেই মাধ্যমিকের ফলপ্রকাশ, প্রস্তুত উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদও]

নিজের বিপদ বুঝতে পেরে মাস দুই আগে সাইবার ক্রাইম বিভাগের দ্বারস্থ হন কলকাতার যুবক। গোটা ঘটনা সবিস্তারে জানান। তাঁর অভিযোগের ভিত্তিতে ফৌজদারি ও তথ্য-প্রযুক্তি আইনের (IT Act) একাধিক ধারায় মামলা দায়ের করা হয়। মাস দুই ধরে খোঁজাখুঁজির পর অবশেষে অভিযুক্তের খোঁজ মেলে সুদূর হরিয়ানায়। বৃহস্পতিবার রাতে হরিয়ানার ফিরোজপুরে নু (Nuh) জেলার ঝিরকা গ্রামে অভিযান চালান সাইবার ক্রাইম বিভাগের আধিকারিকরা। নিজের বাড়ি থেকেই ধরা পড়ে জাহিদ নামে ওই যুবক।

[আরও পড়ুন: উচ্চ মাধ্যমিকেও এবার সাপ্লির সুযোগ, নয়া নিয়ম জানাল শিক্ষা সংসদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহিলা সেজে সোশাল মিডিয়ায় আলাপ, ঘনিষ্ঠতা, নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেলের অভিযোগ।
  • ৩৬ লক্ষ টাকা আদায়ে চাপ!
  • কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগের ভিত্তিতে হরিয়ানা থেকে ধৃত ১।
Advertisement