shono
Advertisement
ICC T-20 World Cup

দল নির্বাচনের নামে স্বজনপোষণ! CSK তারকার বাদ পড়া নিয়ে বিস্ফোরক প্রাক্তন বিশ্বজয়ী

Published By: Subhajit MandalPosted: 09:28 AM May 02, 2024Updated: 09:28 AM May 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের ভারতীয় দল নির্বাচন নিয়ে বিস্ফোরক প্রাক্তন বিশ্বজয়ী তারকা কৃষ্ণমাচারি শ্রীকান্ত। তাঁর অভিযোগ, দল নির্বাচনের নামে স্রেফ স্বজনপোষণ হচ্ছে। কোন যুক্তিতে ঋতুরাজ গায়কোয়াড়কে সুযোগ না দিয়ে শুভমান গিলকে রিজার্ভদের মধ্যে রাখা হল, প্রশ্ন তুললেন তিরাশির বিশ্বকাপজয়ী। ঘটনাচক্রে শ্রীকান্ত নিজেও এক সময় নির্বাচক কমিটির প্রধান ছিলেন। তিনিই ২০১১ বিশ্বজয়ী দল বাছাই করেন।  

Advertisement

অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলী যে ১৫ সদস্যের ভারতীয় দল বেছেছে, তাতে ওপেনার হিসাবে ঠাঁই হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং যশস্বী জয়সওয়ালের। রিজার্ভদের মধ্যে ওপেনার হিসাবে রয়েছেন শুভমান গিল। কিন্তু আইপিএলে দুর্দান্ত ছন্দে থাকা ঋতুরাজ গায়কোয়াড়কে প্রথম দল বা রিজার্ভ, কোনওটিতেই রাখা হয়নি। সেটা নিয়েই ক্ষোভ শ্রীকান্তের।

[আরও পড়ুন: আরও দুদিন তাপপ্রবাহের জ্বালা, বৃষ্টির আশায় দিন গুনছে বাংলা]

নিজের ইউটিউব চ্যানেলে তিরাশির বিশ্বজয়ী ওপেনার বলছেন, "শুভমান গিল একেবারেই ফর্মে নেই। তাও কেন ও দলে সুযোগ পেল? ঋতুরাজ গায়কোয়াড়ের এই দলে সুযোগ পাওয়া উচিত ছিল, এতে কোনও সংশয় নেই। ও মাত্র ১৭ ইনিংসে পাঁচশোর বেশি রান করেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরি করেছে।" গিলকে নিশানা করে রীতিমতো আক্রমণাত্মক শ্রীকান্ত। তাঁর অভিযোগ, "গিলকে নির্বাচকদের একটু বেশিই পছন্দ। যতই ব্যর্থ হোক ও সুযোগ পেয়ে যায়। টেস্ট, ওয়ানডে, টি-২০ সব ফরম্যাটে ব্যর্থ হলেও ও সুযোগ পেয়েই যায়। দল নির্বাচনটা স্রেফ স্বজনপোষণ।"

[আরও পড়ুন: ‘টাকা তোলার খবর দলের কাছে আগেই ছিল’, নিয়োগ দুর্নীতি নিয়ে বিস্ফোরক কুণাল]

উল্লেখ্য, বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে একাধিক প্রশ্ন ইতিমধ্যেই উঠতে শুরু করেছে। রিঙ্কু সিংয়ের মতো ধারাবাহিক পারফর্মার কীসের ভিত্তিতে বাদ পড়লেন, সেটা নিয়েও প্রশ্ন তুলেছেন একাধিক তারকা। কেকেআরে খেলা রিঙ্কু গত কয়েক মাসে ভারতের টি-টোয়েন্টি দলে নিয়মিত ছিলেন। এ পর্যন্ত ১৫টি ম্যাচে ৩৫৬ রান করেছেন তিনি। গড় ৮৯। স্ট্রাইক রেট ১৭৬.২৪। এর পরও কীভাবে বাদ পড়েন তিনি, প্রশ্ন উঠছিল। এবার ঋতুরাজকে নিয়ে প্রশ্ন তুলে দিলেন শ্রীকান্ত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বকাপের ভারতীয় দল নির্বাচন নিয়ে বিস্ফোরক প্রাক্তন বিশ্বজয়ী তারকা কৃষ্ণমাচারি শ্রীকান্ত।
  • তাঁর অভিযোগ, দল নির্বাচনের নামে স্রেফ স্বজনপোষণ হচ্ছে।
  • কোন যুক্তিতে ঋতুরাজ গায়কোয়াড়কে সুযোগ না দিয়ে শুভমান গিলকে রিজার্ভদের মধ্যে রাখা হল প্রশ্ন তুললেন তিরাশির বিশ্বকাপজয়ী।
Advertisement